ইউএস ওপেন জিতে সিনারের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১১ এএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪
ছবি: সংগৃহীত

গেল মার্চে ইয়ানিক সিনারের শরীরে পাওয়া গিয়েছিল নিষিদ্ধ বস্তুর উপস্থিতি। সেসব ঝুট-ঝামেলা থেকে মুক্তি পেয়েছেন মাত্র ১৯ দিন হলো। এরই মধ্যে ইউএস ওপেনে রেকর্ড করলেন ইতালিয়ান এই তারকা!

গতকাল রোববার প্রথম ইতালিয়ান হিসেবে ইউএস ওপেন এককে গ্র্যান্ডস্লাম জিতেছেন সিনার। চলতি বছরে এটি তার দ্বিতীয় গ্র্যান্ডস্লাম। এর আগে জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনে শিরোপা জিতেছিলেন ২৩ বছর বয়সী বিশ্বসেরা টেনিস তারকা।

গতকাল ইউএস ওপেনের ফাইনালে আমেরিকান টেনিস তারকা টেলর ফ্রিটজকে ৬-৩ ৬-৪ ও ৭-৫ ব্যবধানে হারিয়েছেন সিনার।১৯৭৭ সালের পর প্রথম খেলোয়াড় হিসেবে একই মৌসুমের প্রথম দুটি গ্র্যান্ডস্লাম জেতার রেকর্ড গড়লেন তিনি।

সিনারের রেকর্ড গড়ার দিনে হতাশার সাগরে ডুবেছেন ফ্রিটজ। ২০০৩ সালের পর প্রথম কোনো মার্কিন নাগরিক হিসেবে ইউএস ওপেনের ফাইনালে উঠেছিলেন তিনি। কিন্তু ২১ বছরের অপেক্ষা ঘোচাতে পারনেনি।

২০০৩ সালে যুক্তরাষ্ট্রের সর্বশেষ খেলোয়াড় হিসেবে ইউএস ওপেন জিতেছিলেন এন্ডি রোডিক। তিনি গতকাল সশরীরে ফ্রিটজের খেলা দেখতে গ্যালারিতে বসেছিলেন। উদ্দেশ্য ছিল, অনুজকে অনুপ্রেরণা দিয়ে ইউএস ওপেনের গ্র্যান্ডস্লাম শিরোপা যুক্তরাষ্ট্রে ফেরানো। কিন্তু তার প্রত্যাশা পূরণ হলো না।

এই গ্র্যান্ডস্লাম সিনারের অনেক বড় পাওয়া। যে কারণে ম্যাচ জয়ের কান্নায় ভেঙে পড়েন ইতালিয়ান, অপলক দৃষ্টিতে তাকান আকাশের দিকে। কারণ, ক্যারিয়ারের গেল কয়েক মাস কঠিন সময় পার করছিলেন সিনার।

কষ্টার্জিত এই জয় নিজের খালাকে উৎসর্গ করেছেন সিনার। তিনি বলেন, ‘আমার খালার শরীর ভালো নেই। আমি জানি না, তিনি কত দিন বাঁচবেন। আমার জীবনে তিনি গুরুত্বপূর্ণ ব্যক্তি। আমার যদি একটিই চাওয়া থাকে, সেটি হচ্ছে তার সুস্থ হয়ে ওঠা। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সেটি সম্ভব নয়।’

অন্যদিকে যুক্তরাষ্ট্রের ২১ অপেক্ষা ঘোচাতে না পেরে দুঃখ প্রকাশ করেন ফ্রিটজ। তিনি বলেন, ‘আমি জানি, আমাদের দেশের মানুষ অনেক দিন ধরে একজন চ্যাম্পিয়নের অপেক্ষা করছে। আমি দুঃখিত যে এবার আমি সেটা পারলাম না।’

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।