খেলরত্ন পুরস্কারে মনোনীত কোহলি


প্রকাশিত: ০৫:৩৫ এএম, ০৩ মে ২০১৬

খেলাধুলায় নিজ দেশের সর্বোচ্চ সম্মানজনক পদক রাজিব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। ইতোমধ্যে সর্বোচ্চ এই সন্মানের জন্য কোহলির নাম কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর কাছে পাঠিয়েছে ভারতীয় বোর্ড। একই সঙ্গে অর্জুন পুরস্কারের জন্য অজিঙ্ক রাহানের নামও পাঠিয়েছে বিসিসিআই।

ক্রিকেটের তিন ফর্মেটেই ধারাবাহিক ভাবে ভালো খেলে দিন দিন নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন এই ক্রিকেটার। ধোনির অবসরের পর টেস্টের দায়িত্ব নিয়ে শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জিতে নেয়। এছাড়া ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপেও টুর্নামেন্ট সেরা নির্বাচিত হন।

ক্রীড়া মন্ত্রণালয় সূত্র জানায়, ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে আমরা তাদের মনোনীত ব্যক্তির নাম পেয়েছে। তাদের নামগুলো আমরা  অ্যাওয়ার্ড কমিটিতে পাঠাব। এ বছর যদি কোহলি পুরস্কার পান তাহলে তিনি হবেন শচিন আর ধোনির পর তৃতীয় ক্রিকেটার।  উল্লেখ্য, ধোনি ২০০৭ আর শচিন ১৯৯৮ সালে এ পুরস্কার পান।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।