বাদ দেওয়া হলো তিন ফেডারেশনের সভাপতি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৩৪ এএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪
চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও বেনজীর আহমেদ

একদিন আগে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ঢাকা মহানগর পুলিশের সাবেক কমিশনার হাবিবুর রহমানকে অপসারণ করে জাতীয় ক্রীড়া পরিষদ। এবার অপসারণ করা হয়েছে ফেডারেশনের সভাপতি পুলিশের সাবেক মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে। জাতীয় ক্রীড়া পরিষদ এক প্রজ্ঞাপনে কাবাডির সভাপতিকে অপসারণের কথা জানিয়েছে।

ভিন্ন ভিন্ন প্রজ্ঞাপনে সরিয়ে দেওয়া হয়েছে বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের সভাপতি সাবেক আমলা জাহাঙ্গীর আলমকেও। তবে তিন ফেডারেশনের কোনোটিতেই নতুন সভাপতি নিয়োগ দেওয়া হয়নি।

শেখ হাসিনা সরকারের পতনের পর গঠিত অন্তর্বর্তী সরকার অন্যান্য সেক্টরের মতো ক্রীড়াঙ্গনেও সংস্কার শুরু করেছে। যার অংশ হিসেবে তিন ফেডারেশনের তিন সভাপতি ও একজন সাধারণ সম্পাদকে বাদ দেওয়া হলো।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন পদত্যাগ করায় নতুন সভাপতি নির্বাচন করা হয়েছে। বিসিবির পরিচালক জালাল ইউনুস, শফিউল আলম চৌধুরী নাদেল, তানভির আহমেদ টিটু ও নাইমুর রহমান দুর্জয় পদত্যাগ করেছেন। সরিয়ে দেওয়া হয়েছে পরিচালক সাজ্জাদুল আলম ববিকে।

অন্য ফেডারেশনের মধ্যে পদত্যাগ করেছেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী, বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু ও যুগ্ম সম্পাদক সরাফাত হোসেন।

আরআই/আইএইচএস/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।