প্রতিপক্ষকে সভ্য হতে বললেন সালাউদ্দিন


প্রকাশিত: ০১:৫৮ পিএম, ০২ মে ২০১৬

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনের আগে ‘বাঁচাও ফুটবল’ ব্যানারে কাজী সালাউদ্দিন প্রতিপক্ষরা বেশ আট-ঘাট বেধে মাঠে নেমেছিল। তাদের মূল বক্তব্য, ‘বাংলাদেশের ফুটবল শেষ হয়ে গেছে। এখনও একে বাঁচিয়ে তোলা সম্ভব। যদি বাঁচাতে হয় তো কাজী সালাউদ্দিন গংদের কাছ থেকে আগে ফুটবলকে উদ্ধার করতে হবে।’ শুধু তাই নয়, কাজী সালাউদ্দিন কমিটির নামে ব্যাপক আর্থিক অনিয়ম এবং দুর্নীতিরও অভিযোগ তুলেছিল ‘বাঁচাও ফুটবল’ পরিষদ। এছাড়া প্রতিপক্ষের নামা ধরনের অপপ্রচার এবং নোংরামিরও শিকার হতে হয়েছে কাজী সালাউদ্দিনদের।

কিন্তু এতকিছুর পরও সালাউদ্দিনের সিংহাসন টলাতে পারলো না বাঁচাও ফুটবল পরিষদ। বিপুল ব্যবধানে তিনি নির্বাচিত হলেন টানা তৃতীয়বারের জন্য। নির্বাচিত হয়েই প্রতিপক্ষদের প্রতি কোনরূপ বিষোদগার করলেন না বাফুফের নব নির্বাচিত কমিটির সভাপতি। নির্বাচনের পর আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে আজ বিকেলে বাফুফে ভবনে তিনি মুখোমুখি হয়েছিলেন সাংবাদিকদের। সেখানেই সালাউদ্দিনের কাছে প্রশ্ন ছুটে এলো, প্রতিপক্ষদের প্রতি আপনার কোন বার্তা রয়েছে কি না?

জবাবে কাজী সালাউদ্দিন প্রতিপক্ষকে সভ্য হওয়ার আহ্বান জানালেন তিনি। বললেন, ‘মাই মেসেজ ইজ ভেরি সিম্পল। আমি, আপনি সবাইকেই সভ্য হতে হবে। আমরা একটা সভ্য জাতি। আমিও যেন নিজেকে সভ্য রাখতে পারি, আপনিও সভ্য থাকেন। এটা আমি খুব বিনয়ের সাথে সবাইকে বলছি- একজন আরেকজনের শত্রু না হয়ে যদি ফুটবলের স্বার্থে এগিয়ে আসেন অবশ্যই আমি তাকে সম্মান জানাবো এবং আপনাকেও তাকে সম্মান জানানো উচিৎ।’

কাজী সালাউদ্দিনকে প্রশ্ন করা হয়, আপনার যে প্রতিপক্ষ ছিলেন (কামরুল আশরাফ পোটন) তিনি আপনার সঙ্গে মিলে কাজ করতে চান। এ নিয়ে আপনার বক্তব্য কী? জবাবে তিনি বলেন, ‘এ মুহূতে এই প্রশ্নের উত্তর আমি দেবো না।’

আইএইচএস/আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।