সাউথ্যাম্পটনের কাছে ম্যান সিটির বড় হার


প্রকাশিত: ০৪:২৬ এএম, ০২ মে ২০১৬

প্রিমিয়ার লিগে বড় এক ধাক্কাই খেলো ম্যানচেস্টার সিটি। সাউথ্যাম্পটনের মাঠে সাদিও মানের দারুণ হ্যাটট্রিকে ৪-২ গোলে হেরে গেছে ম্যানুয়েল পেল্লেগ্রিনির দল। আর এ হারে আর্সেনালকে হটিয়ে তৃতীয় স্থানে ফেরার সুযোগও নষ্ট করলো সিটিজেনরা।

ঘরের মাঠে রোববার ম্যাচের শুরু থেকেই সিটির রক্ষণ শিবিরে আক্রমণ চালতে থাকে স্বাগতিক শিবির। এরই ধারাবাহিকতায় ম্যাচের ২৫ মিনিটে এক প্রতি আক্রমণে দুসান তাদিচের ব্যাকপাস থেকে বল পেয়ে ছয় গজ বক্সের সামনে থেকে আলতো টোকায় স্বাগতিকদের এগিয়ে দেন আইরিশ ফরোয়ার্ড শেন লং।  

এর তিন মিনিট পর সার্বিয়ান মিডফিল্ডার তাদিচের দারুণ এক পাসে নিজের প্রথম গোল করে ব্যবধান দ্বিগুণ করেন সাদিও মানে। বিরতির ঠিক এক মিনিট আগে নাসরির আড়াআড়ি পাস থেকে গোল করে সিটিকে লড়াইয়ে ফেরান কেলেচি লিহেনাচো।

বিরতি থেকে ফিরে খেলায় ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে ম্যান সিটি। তবে স্রোতের বিপরিতে ম্যাচের ৫৭তম মিনিটে তাদিচের কর্নারে ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডিকের  হেড ক্রসবারে লেগে ফিরলে ফিরতি বল পেয়ে যান মানে আর তা থেকে সহজেই গোল করে দলকে ৩-১ এর লিড এনে দেন।

ম্যাচের ৬৮ মিনিটে পুরো ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলা তাদিচের কাছ থেকে বল পেয়ে নিজের হ্যাট্ট্রিক পূরণ করেন মানে। আর ৭৮ মিনিটে নাভাসের পাস ধরে ডি বক্সের ঠিক বাইরে থেকে বাঁকানো শটে নিজের দ্বিতীয় গোল করেন লিহেনাচো, কিন্তু তা শুধু হারের ব্যবধানই কমিয়েছে।

এ হারে ৩৬ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানেই থাকলো ম্যান সিটি। আর ৩ পয়েন্ট বেশি নিয়ে তৃতীয় স্থানে আর্সেন ওয়েঙ্গারের দল। ইপিএলের প্রথম তিনটি দল পরের মৌসুমে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলবে; চতুর্থ দলটিকে আসতে হবে প্লে-অফ খেলে।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।