ক্রীড়াঙ্গন সংস্কারের বড় পদক্ষেপ

দেশব্যাপী ক্রীড়া সংস্থায় আসছে নতুন কমিটি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ২১ আগস্ট ২০২৪

রাজনৈতিক পট পরিবর্তনের পর বিভিন্ন সেক্টেরের সংস্কার কাজ শুরু হলেও ক্রীড়াঙ্গন নিয়ে এই কয়দিনে বড় কোনো সিদ্ধান্ত নেয়নি সরকার। তবে বুধবার দেশের অন্যতম বড় ও আলোচিত ফেডারেশন বাংলাদেশ ক্রিকেট বোর্ডে এসেছে বড় পরিবর্তন।

আওয়ামী লীগ সরকারের যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন বিসিবির সভাপতির পদ থেকে পদত্যাগ করলে নতুন সভাপতি হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক ক্রিকেটার ফারুক আহমেদ। এই দিনই যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দেশের সব ক্রীড়া সংস্থার কমিটি ভেঙে দিয়ে নতুন অ্যাডহক কমিটি করার নির্দেশ দিয়েছে।

বুধবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের ক্রীড়া সংস্থা, মহিলা ক্রীড়া সংস্থার কমিটি ভেঙে দিয়েছে। সেই সাথে স্থানীয় দক্ষ ও সর্বজন গ্রহনযোগ্য সংগঠকদের নিয়ে অ্যাডহক কমিটি গঠন করে দ্রুত মন্ত্রণালয়ে প্রেরণের নির্দেশ দিয়েছে।

জাতীয় ক্রীড়া ফেডারেশনের সাধারণ সভার সদস্য বিভিন্ন জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার প্রতিনিধি। জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থায় পরিবর্তনের পর জাতীয় ফেডারেশনগুলো সংস্কারের উদ্যোগ নেবে জাতীয় ক্রীড়া পরিষদ।

এরই মধ্যে ফেডারেশনগুলো থেকে সভাপতিদের সর্বশেষ অবস্থান নিয়ে একটি প্রতিবেদন তৈরি করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে জমা দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ।

আরআই/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।