দিল্লির বিপক্ষে হারলো সাকিববিহীন কলকাতা


প্রকাশিত: ০২:৩৫ পিএম, ৩০ এপ্রিল ২০১৬

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজের নামের প্রতি তেমন সুবিচার করতে পারেননি সাকিব আল হাসান। চার ম্যাচ খেলে ব্যাট হাতে করেছেন মাত্র ২০ রান। বোলিংটাও ভালো হয়নি সাকিবের। চার ম্যাচে নিয়েছেন মাত্র দুই উইকেট। দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে তার পরিবর্তে ব্রাড হগকে নিয়েই একাদশ সাজায় কলকাতা। কিন্তু তিনি পারলেন না কাঙ্ক্ষিত জয় এনে দিতে। দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ২৭ রানে হারলো সাকিবের কলকাতা।
 
টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কলকাতার অধিনায়ক গৌতম গম্ভীর। তার সিদ্ধান্তের প্রতিদানটাও দেন বোলাররা। শুরুতেই দিল্লির দুই ওপেনারকে তুলে নেন আন্দ্রে রাসেল। কিন্তু তার পরেই যেন খেই হারিয়ে ফেলে তারা। কারুন নাইর এবং স্যাম বিলিংসের অনবদ্য হাফসেঞ্চুরির সুবাদে বড় সংগ্রহের দিকে এগুতে থাকে দিল্লি। নাইর ৬৮ রান করার পর দ্রুতই ফিরে যান মরিস। শেষের দিকে ব্র্যাথওয়েটের ঝড়ো ৩৪ রানের সুবাদে ১৮৬ রানের বড় সংগ্রহ পায় দিল্লী। বিলিংস করেন ৫৪ রান।

১৮৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই অধিনায়ক গৌতম গম্ভীরকে হারিয়ে চাপে পরে কলকাতা। এক রবিন উত্থাপা ছাড়া আর কেউই বলার মত রান করতে পারেনি। উত্থাপা ৭২ রান করে আউট হলে দ্রুতই গুটিয়ে যায় কলকাতার ইনিংস। ৯ বল বাকি থাকতেই ১৫৯ রানে অলআউট হয় কলকাতা।

আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।