প্রতিষ্ঠাবার্ষিকীতে ব্যতিক্রমী উদ্যোগ পাক্ষিক ক্রীড়া জগতের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ১৪ আগস্ট ২০২৪

সরকারী পৃষ্ঠপোষতায় প্রকাশিত দেশের একমাত্র ক্রীড়া ম্যাগাজিন ‘পাক্ষিক ক্রীড়া জগত।’ ১৯৭৭ সালের ২০ জুলাই পথচলা শুরু দেশের খেলাধুলার আর্কাইভ হিসেবে পরিচিত এই পাক্ষিকটির।

ক্রীড়া জগতের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছেন ম্যাগাজিনটির কর্মকর্তা-কর্মচারীরা। শেখ হাসিনা সরকারের পতনের পর এখন শুরু হয়েছে ক্রীড়াঙ্গন সংস্কারের উদ্যোগ। তারই অংশ হিসেবে ক্রীড়া জগত পত্রিকার কার্যালয় জাতীয় ক্রীড়া পরিষদের পুরনো ভবনে উন্মোচণ করা হয়েছে বিশাল দেওয়ালচিত্র।

ম্যাগাজিনটির উল্লেখযোগ্য কিছু সংখ্যার প্রচ্ছদ দিয়ে করা হয়েছে বিশাল ব্যানার। সেটা সেঁটে দেওয়া হয়েছে জাতীয় ক্রীড়া পরিষদে ঢোকার বাম দিকের দেওয়ালে। অথচ ৫ আগস্টের আগেও এই জায়টা দখল করে রেখেছিল অখ্যাত ফেডারেশন তায়কোয়ান্দো।

খেলাধুলা ও ক্রীড়াবিদদের চেয়ে সেখানে বেশি প্রধান্য পেয়েছিল বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিদের ছবি। এই রাজনৈতিক ব্যক্তিরা সবাই আবার পতন হওয়া আওয়ামী লীগের। ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা নিজের স্বার্থেই আওয়ামী লীগ নেতাদের ছবি দেওয়ালে সাঁটিয়ে রাখতেন।

শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে আত্মগোপনে আছেন বাংলাদেশ তায়কোয়ানদো ফেডারেশনের সাধারণ সম্পাদক।

আরআই/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।