হকি দলের জার্মানি সফর বাতিল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ১৩ আগস্ট ২০২৪

উন্নত প্রশিক্ষণ ও প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে হকি দলকে দুই মাসের জন্য (২১ আগস্ট থেকে ২১ অক্টোবর) জার্মানি পাঠানোর প্রক্রিয়া শুরু করেছিল বাংলাদেশ হকি ফেডারেশন। এ সফরের জন্য ৩০ জনের একটি দলের জিও নেওয়া হয়েছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে। শেষ পর্যন্ত এ সফর হচ্ছে না। দেশের রাজনৈতিক পট পরিবর্তনের কারণে সফর বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

তবে বাংলাদেশ হকি ফেডারেশনের কেউই এ বিষয়ে পরিস্কার কিছু বলছেন না। একজন অফিস স্টাফদের একজন জানিয়েছেন, এ সফর স্থগিত করা হয়েছে। দলের সঙ্গে কো-অর্ডিনেটর হিসেবে নাম ছিল ফেডারেশনের সদস্য খাজা তাহের লতিফ মুন্নার। তিনি বলেছেন, ‘দলের জার্মান সফর নিয়ে সর্বশেষ অবস্থা আমার জানা নেই। বিষয়টি দেখতেন সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ ও যুগ্ম সম্পাদক এহসান রানা। তারাই ভালো বলতে পারবেন।’

শেখ হাসিনা সরকারের পতনের পরই লাপাত্তা সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ। গুঞ্জন আছে তিনি দেশের বাইরে চলে গেছেন। এহসান রানার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। তার মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে।

এই সফরের দলের ম্যানেজার করা হয়েছিল যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটকে। হকি সংশ্লিষ্ট কেউ না হলেও তাকে ম্যানেজার হিসেবে জার্মানি নেওয়ার বিষয় নিয়ে আগেই আপত্তি তুলেছিলেন কিছু কর্মকর্তা। এখন সব আপত্তির অবসান হলো পুরো সফর বাতিল হয়ে যাওয়ায়।

৩০ সদস্যের দলে ২৪ খেলোয়াড়ের সঙ্গে যাওয়ার কথা ছিল ৬ কর্মকর্তার। দলের নেতৃত্ব দেওয়ার কথা ছিল সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদের। ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাহাবুবুল এহসান রানা ছিলেন দলনেতা।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।