আইসিসির বাড়তি সুবিধা পায় ভারত


প্রকাশিত: ০৪:৪৭ এএম, ৩০ এপ্রিল ২০১৬

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই একের পর এক বিতর্কের জন্ম দিতে থাকেন চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা। ক্যারিবীয় বেশ কিছু ক্রিকেটারের কথাবার্তা নিয়ে আপত্তি জানিয়ে বিবৃতি দেয় আইসিসি। তবে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের আচরণের নিন্দা করায় আইসিসির এক হাত নিলেন কিংবদন্তি ভিভ রিচার্ডস। তার দাবি, বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থায় ভারতের জন্য একরকম নিয়ম আর বাকি সব দলের জন্য অন্য নিয়ম।  

তিনি রেফারেল সিস্টেম নিয়ে ভারতের আপত্তির কথা উল্লেখ করে বলেন, আইসিসি যদি ক্রিকেটের নিয়ামক সংস্থা হয়, তাহলে সব দেশকেই নিয়ম মানতে হবে। কিন্তু ভারত বছরের পর বছর ধরে কিছু নিয়ম মানছে না। আইসিসির এই সব বিষয়গুলোও দেখা উচিত।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দলের অধিনায়ক ড্যারেন স্যামি, অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো ও মার্লন স্যামুয়েলস তাদের দেশের ক্রিকেট বোর্ডের তীব্র সমালোচনা করেন। এই কারণেই আইসিসি ক্যারিবিয়ানদের নিন্দা করেছে বলে মনে করেন ভিভ। সেই কারণেই তিনি পাল্টা তোপ দেগেছেন।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।