প্যারিস অলিম্পিক

ইতালির আরচারের কাছে পাত্তাই পেলেন না বাংলাদেশের সাগর

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ৩১ জুলাই ২০২৪
আরচার সাগর ইসলাম/ ফাইল ছবি

র‌্যাংকিং রাউন্ডে ৪৫তম হওয়ায় প্রথম রাউন্ডে ইতালির আরচার মাউরো নেসপোলিকে পেয়েছিলেন বাংলাদেশের সাগর ইসলাম। তখনই ধরে নেওয়া হয়েছিল প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে যাচ্ছেন বাংলাদেশের আরচার।

কারণটা সোজা, নেসপোলি গত টোকিও অলিম্পিকে জিতেছেন রূপার পদক। বাংলাদেশের যে খেলার মান, তাতে তার মতো একজন আরচারের সঙ্গে কুলিয়ে ওঠা সম্ভব নয় সাগরের জন্য। বাস্তবে হয়েছেও তাই।

বুধবার রিকার্ভ এককের প্রথম রাউন্ডে বাংলাদেশের আরচারকে কোনো পাত্তাই দেননি ইতালির নেসপোলি। সরাসরি ৬-০ সেট পয়েন্টে জিতে পরের রাউন্ডে উঠে গেছেন এই ইতালিয়ান।

এতে করে বাংলাদেশের সাগর ইসলামের শেষ হলো অলিম্পিক মিশন। পাঁচ ক্রীড়াবিদের মধ্যে কেবল সাগরই প্যারিস গিয়েছিলেন যোগ্যতা অর্জন করে। তাই সবার প্রত্যাশা ছিল তাকে নিয়ে।

সাগরের প্রথম রাউন্ড টপকানোর সম্ভাবনা আছে, ঢাকা ত্যাগের আগে এমন আশ্বাসের কথাই শুনিয়েছিলেন কর্মকর্তারা। কিন্তু বাস্তবতা টের পেলেন সাগর, কোনো প্রতিরোধই গড়তে পারেননি রাজশাহীর এই যুবক।

প্রথম সেটে সাগর ২৭ পয়েন্ট স্কোর করেন। ইতালির আরচার করেন ৩০। দ্বিতীয় সেট ২৭-২৬ পয়েন্টে জিতে ব্যবধান ৪-০ করেন টোকিওতে রৌপ্যজয়ী আরচার।

ঘুরে দাঁড়াতে তৃতীয় সেট জিততেই হতো সাগরকে, কিন্তু ওই সেটে সবচেয়ে খারাপ করেন তিনি। সাগরের ২৫ স্কোরের বিপরীতে নেসপোলি করেন ২৮। পরপর ৩ সেট জেতায় সেখানেই খেলা শেষ হয়ে যায়। বাকি দুই সেট আর খেলার প্রয়োজন হয়নি।

আরআই/এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।