অলিম্পিক ফুটবল

শেষ আটে আর্জেন্টিনা, মরক্কো, স্পেন, মিশর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৩ এএম, ৩১ জুলাই ২০২৪

অলিম্পিক ফুটবলে প্রথম অংশগ্রহণেই ইতিহাস সৃষ্টির স্বপ্ন দেখছিল ইউক্রেন। অভিষেক আসরে নকআউট পর্বে উঠে ইতিহাস গড়তে যুদ্ধবিধ্বস্ত দেশটিকে জিততে হতো দুবারের স্বর্ণজয়ী আর্জেন্টিনার বিরুদ্ধে। সে স্বপ্ন স্বপ্নই দেখে গেছে ইউরোপের দলটির। বিশ্বকাপ ও কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের অনূর্ধ্ব-২৩ দলের কাছে ২-০ গোলে হেরে স্বপ্নযাত্রা থেমে গেছে ইউক্রেনের। আর্জেন্টিনা উঠে গেছে নকআউট পর্বে।

এক চেটিয়ে খেলেও আর্জেন্টিনাকে গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে দ্বিতীয়ার্ধ পর্যন্ত। তারা দুটি গোলই করেছে বিরতির পর। ৪৭ মিনিটে থিয়াগো আলমাদা গোল করে লিড এনে দেন দলকে। ইনজুরি সময়ে ব্যবধান দ্বিগুণ করেন ক্লাদিও এচেভেরি।

টানা দুই ম্যাচ জিতলেও ‘বি’ গ্রুপ রানার্সআপ হয়েছে আর্জেন্টিনা। সমান ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন মরক্কো। পয়েন্ট ও গোলগড় সমান হওয়ায় মুখোমুখি লড়াইয়ে জয়ের কারণেই মরক্কো পেছনে ফেলেছে আর্জেন্টিনাকে।

গ্রুপের অন্য ম্যাচে মরক্কো ৩–০ গোলে হারিয়েছে ইরাককে। ‘সি’ গ্রুপের ম্যাচে স্পেনকে ২-১ গোলে হারিয়েছে মিসর। দুই দলই উঠে গেছে শেষ আটে। ৭ পয়েন্ট নিয়ে মিশর গ্রুপ চ্যাম্পিয়ন, স্পেন ৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ।

আরআই/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।