এবার প্রধান নির্বাচক জয়সুরিয়া


প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ২৭ এপ্রিল ২০১৬

এক বছরের কম সময়ের মধ্যে আবারো শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন সাবেক অধিনায়ক সনাথ জয়সুরিয়া। অরবিন্দ্র ডি সিলভার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন তিনি। আগামী ১ মে থেকে সনাথ জয়সুরিয়ার নেতৃত্বাধীন চার সদস্যের প্যানেল দায়িত্ব গ্রহণ করবেন। শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড জানিয়েছে এ তথ্য।

আরো প্রায় দু’সপ্তাহ আগে জয়সুরিয়াকে প্রধান নির্বাচক করার বিষয়ে প্রস্তাব গ্রহণ করা হয়। তবে শ্রীলঙ্কান ক্রীড়ামন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় ছিল প্রস্তাবটা। অবশেষে প্রস্তাব অনুমোদন হলে সেটা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করে লঙ্কান ক্রিকেট বোর্ড। অরবিন্দ ডি সিলভার নেতৃত্বাধীন নির্বাচক প্যানেলে সদস্য হিসেবে সপ্তাহখানেক আগে যোগ দিয়েছিলেন জয়সুরিয়া। তবে লঙ্কান ক্রিকেট বোর্ড চায় তিনি প্রধান নির্বাচক হিসেবেই দায়িত্ব পালন করুক।

জয়সুরিয়ার নেতৃত্বাধীন চার সদস্যের কমিটির বাকি তিনজন হলেন রমেশ কালুভিথারানা, যিনি ছিলেন জয়সুরিয়ারই এক সময়ের ওপেনিং পার্টনার, এরিক উপশান্থা, তিনি ছিলেন জয়সুরিয়ার আগের প্যানেলের সদস্য এবং সাবেক অফস্পিনার এরিক মাধুরাসিংগে, তিনি ছিলেন বর্তমান কমিটির সদস্য।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ৪ মে দেশ ছাড়বে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ওই সিরিজের জন্য টেস্ট স্কোয়াড গঠন করেছেন অরবিন্দ ডি সিলভার কমিটিই। তবে জয়সুরিয়ার প্যানেল ঠিক করবেন ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভার ম্যাচের সিরিজের।

আইএইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।