হুররে অনূর্ধ্ব-১০ হ্যান্ডবল টুর্নামেন্ট শুরু শুক্রবার


প্রকাশিত: ০৩:২৯ পিএম, ২৭ এপ্রিল ২০১৬

ঢাকা শহরে স্কুল শিক্ষার্থীদের খেলা পর্যাপ্ত মাঠ নেই। শরীর চর্চার জায়গা নেই। স্কুলগুলোর অধিকাংশই হয় ফ্ল্যাট বাড়িতে, নয়তো নিজেদের জায়গায় হলেও মাঠ থাকে না। ফলে শিক্ষার্থীরা বঞ্চিত হচ্ছে খেলাধুলা এবং শরীরচর্চা থেকে। এ কারণেই অনুর্ধ্ব-১০ বয়সী শিক্ষার্থীদের জন্য টুর্নামেন্ট আয়োজন করছে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন। পৃষ্ঠপোষকতা নিয়ে এগিয়ে এসেছে প্রাণ-আরএফএল গ্রুপ।

শিশুদের প্রিয় গ্রাণের পন্য হুররে ওয়েভারের সৌজনে শুক্রবার থেকে হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে হুররে অনুর্ধ্ব-১০ হ্যান্ডবল টুর্নামেন্ট। টুর্নামেন্টের বিস্তারিত জানানোর জন্য আজ হ্যান্ডবল ফেডারেশনে আযোজন করা হয় এক সংবাদ সম্মেলনের। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, প্রাণ কনফেকশনারী লিমিটেড-এর হেড অফ মার্কেটিং এন্ড সেলস্ এ কে এম মঈনুল ইসলাম মঈন, টুর্নামেন্টের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ফারহানা হক, সম্পাদক লাজুল করিম কস্তুরী (বালিকা বিভাগ) ও দোস্ত মাহমুদ নূরী শাহ (বালক বিভাগ)।

সংবাদ সম্মেলনে প্রাণ কনফেকশনারী লিমিটেড-এর হেড অফ মার্কেটিং এন্ড সেলস্ এ কে এম মঈনুল ইসলাম মঈন বলেন, ‘এর আগেও প্রাণ-আরএফএল গ্রুপ হ্যান্ডবল ফেডারেশনের সঙ্গে ছিল, এবারও আছি আমরা। ছোট ছোট বাচ্চাদের খেলাধুলায় উৎসাহ দেয়ার জন্যই মূলতঃ হ্যান্ডবল ফেডারেশনের এই উদ্যোগের সঙ্গে আমরা সামিল হয়েছি।’

এ প্রতিযোগিতায় মোট ১৪টি বালক ও ১০টি বালিকা হ্যান্ডবল দল অংশগ্রহণ করবে।

বালক দল
সেন্ট গ্রেগরীজ হাই স্কুল, সাউথ ব্রিজ স্কুল, গ্রীণ ডেইল ইন্টারন্যাশনাল স্কুল, শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল, হিড ইন্টারন্যাশনাল, স্কলাসটিকা, গ্রীণ হেরাল্ড, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ, সানি ডেইল, মতিঝিল সরকারী বালক উচ্চ বিদ্যালয়,সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ, গ্রীণ জেমস,ধানমন্ডি টিউটোরিয়াল, আইডিয়াল স্কুল এন্ড কলেজ।

বালিকা দল
সানি ডেইল, গ্রীণ হেরাল্ড ইন্টারন্যাশনাল স্কুল, ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজ, সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ, ধানমন্ডি টিউটোরিয়াল, সাউথ ব্রিজ স্কুল, সিদ্বেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়, শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল, গ্রীণ ডেইল ইন্টারন্যাশনাল স্কুল, হিড ইন্টারন্যাশনাল।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।