আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ


প্রকাশিত: ০১:২৭ পিএম, ২৭ এপ্রিল ২০১৬

আগামী বছরের মে মাসে একটি ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে আয়ারল্যান্ড। মঙ্গলবার আইরিশ ক্রিকেট বোর্ডের উদ্বৃতি দিয়ে এমন প্রতিবেদনই প্রকাশ করেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো । টুর্নামেন্টে অপর দল হবে নিউজিল্যান্ড।

২০১৭ সালের জুন মাসে ইংল্যান্ড ও ওয়েলসে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবে বাংলাদেশ। সে টুর্নামেন্টে খেলবে নিউজিল্যান্ডও। সেখানে খেলার আগে দলদুটি আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলার জন্য আগ্রহ প্রকাশ করেছে বলে জানায় আইরিশ কর্তৃপক্ষ।

আগামী গ্রীষ্মে এ তিন দেশ নিয়ে ছয় ম্যাচের টুর্নামেন্ট হবে বলে জানায় তারা। এ প্রসঙ্গে আয়ারল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম বলেন, ‘আমরা আগামী মে তে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে যাচ্ছি। ইতোমধ্যেই নিউজিল্যান্ড খেলার ইচ্ছা প্রকাশ করেছে। বাংলাদেশের সঙ্গেও কথা হয়েছে। আশা করি সেটা খুব ভালো একটি সিরিজ হবে।’

বর্তমানে আয়ারল্যান্ড আইসিসি র্যাংকিং ১১ নম্বরে অবস্থান করছে। আগামী ওয়ানডে বিশ্বকাপে সরাসরি সুযোগ পেতে তাদের ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বরের মধ্যে সেরা আটে থাকতে হবে। এ কারণেই মূলতঃ সিরিজটি আয়োজনে আগ্রহী তারা।


এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে সাতটি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে পাঁচটি ম্যাচে জয় পায় টাইগাররা। ২০০৭ ও ২০১১ বিশ্বকাপেও মোকাবেলা করে দলদুটি। তবে বাংলাদেশ এবং আয়ারল্যান্ডের মধ্যে সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ২০১০ সালে। সেবার উইলিয়াম পোর্টারফিল্ডের আয়ারল্যান্ডের বিপক্ষে ১-১ ম্যাচে সিরিজ সমতা করে বাংলাদেশ।  

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।