চীনে আন্তর্জাতিক বডি বিল্ডিংয়ে আল আমিনের একাধিক পদক

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ১৭ জুলাই ২০২৪

অলিম্পিয়া অ্যামেচার চীনে প্রতিনিধিত্ব করেছেন বাংলাদেশের বডি বিল্ডিং তারকা মিস্টার ম্যান ফিজিক্স চ্যাম্পিয়ন-২০২২ মোহাম্মদ আল আমিন। সম্প্রতি চীনে অনুষ্ঠিত আন্তর্জাতিক বডি বিল্ডিং প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে অসাধারণ সাফল্য অর্জন করে বাংলাদেশের নাম বিশ্ব দরবারে তুলে ধরেছেন।

বাংলাদেশের নরসিংদী জেলার কৃতি সন্তান ও নরসিংদীর সুপরিচিত ব্যবসায়ী মোহাম্মদ আল আমিন একাধিক বডিবিল্ডিং প্রতিযোগিতায় তার দক্ষতা প্রদর্শন করে বডি বিল্ডিং জগতে নিজেকে প্রমাণ করে আসছেন।

সম্প্রতি চীনের সানায়া শহরে অনুষ্ঠিত অলিম্পিয়া অ্যামেচার বডিবিল্ডিং প্রতিযোগিতা-২০২৪ইং-এ ৫০টিরও অধিক দেশ এবং ৩০০ জনেরও অধিক প্রতিযোগী অংশ নেয়। মোহাম্মদ আল আমিন অলিম্পিয়া অ্যামেচার চীন-২০২৪ প্রতিযোগীতায় ‘ম্যান ফিজিক্স নভিস বিভাগে ২য় স্থান’, ‘অ্যামেচার ম্যান ফিজিক্স মাসকুলার বিভাগে ৪র্থ স্থান’ এবং ‘ম্যান ফিজিক প্রো-কোয়ালিফায়ার বিভাগে ৮ম স্থান’- অর্জন করেন।

তিনি বাংলাদেশে অনুষ্ঠিত বিএবিবিএফ ম্যান ফিজিক চ্যাম্পিয়নশিপ-২০২২ এ চ্যাম্পিয়ন হন। উল্লেখ্য, তিনি ২০২৩ সালে দুবাই মাসল শোতে ৭ম স্থান এবং তাইওয়ান প্রো শোতে ৬ষ্ঠ স্থান অর্জন করেছিলেন।

বডি বিল্ডিং-এর পাশাপাশি তিনি আন্তর্জাতিক সংগঠন ‘রোটারি আন্তজার্তিক জেলা-৩২৮২’- বাংলাদেশের যুব বিভাগ রোটার‌্যাক্ট এর সর্বোচ্চ নেতা ‘রোটার‌্যাক্ট জেলা প্রতিনিধি’ হিসাবে ২০২১-২২ সালে নেতৃত্ব দান করেন।

তার কঠোর পরিশ্রম ও অধ্যাবসায় তাকে বাংলাদেশেরে ছোট জেলা নরসিংদী থেকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে গেছে। বর্তমানে বিশ্বের বিভিন্ন বডিবিল্ডিং মঞ্চে তার এই সাফল্য বাংলাদেশের তরুণ বডি বিল্ডারদের অনুপ্রেরণা হিসাবে কাজ করছে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।