খেলা শুরুর আগেই মুস্তাফিজ বন্দনায় ধোনি


প্রকাশিত: ০৩:৩১ পিএম, ২৬ এপ্রিল ২০১৬

অভিষেকের দিন থেকেই ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে এক ধরনের তিক্ত সম্পর্ক তৈরী হয়েছে বিস্ময় পেসার মুস্তাফিজুর রহমানের। বাংলাদেশে অনুষ্ঠিত ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই ধোনির ধাক্কায় কিছুক্ষনের জন্য মাঠের বাইরে চলে যেতে হয় মুস্তাফিজকে। এরপর তিনি যখন মাঠে ফেরেন, তখন এ ধাক্কায় পুরো ভারতকেই ম্যাচ থেকে ছিটকে দেন।

এরপর থেকেই ধোনি-মুস্তাফিজ দ্বৈরথ দেখার অপেক্ষায় থাকে ক্রিকেট বিশ্ব। এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলের হয়ে পরস্পর মুখোমুখি হয়েছেন। এবার আইপিএলেও মুখোমুখি ধোনি-মুস্তাফিজ। হায়দারাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সানরাইজার্সের মুখোমুখি হয়ে টস জিতলেন পুনে সুপার জায়ান্টসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

এ সময় ধারাভাষ্যকার রমিজ রাজার বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পুনের অধিনায়ক ধোনি। এ সময় রমিজ রাজা ধোনিকে প্রশ্ন করেন, ফিজ-এর (মুস্তাফিজ) বোলিং কেমন প্রভাব ফেলতে পারে পুনের ওপর? জবাবে ধোনি বলেন, ‘মুস্তাফিজের বোলিংয়ে দারুন একটি অস্ত্র রয়েছে। স্লোয়ার। যেটা হাতের কোন গতি পরিবর্তন না করেই সে করতে পারে। যে কারণে ব্যাটসম্যানরা বুঝতেই পারে না। একই সঙ্গে আলাদা বাউন্সও পেয়ে থাকে সে। এ কারণে, আগে থেকে বোঝা যায় না, তার বোলিংয়ের সামনে কীভাবে ব্যাট করতে হবে। প্রতিটি বল নিয়েই আলাদা আলাদা বিচার-বিশ্লেষণ করতে হয় এরপর ব্যাটিং করতে হয়।’

টানা হারের পর এক ধরনের হতাশা এবং চাপে পড়েছে পুনে। এ থেকে কীভাবে বের হয়ে আসবেন ধোনি? এর জবাবে তিনি বলেন, ‘আমাদের সামনে এখনও বেশি কিছু ম্যাচ বাকি আছে। এ ম্যাচগুলো জিততেই হবে আমাদেরকে। তবুও আমি বলবো, মানসিকভাবে আমরা এগিয়ে আছি।’

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।