ভারতকে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা


প্রকাশিত: ০৩:২৮ পিএম, ২৬ এপ্রিল ২০১৬

ভারতকে কোন রকম পাত্তা না দিয়ে এএফসি অনূর্ধ্ব ১৪ নারী ফুটবলের শুভসূচনা করল বাংলাদেশের মেয়েরা। তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে ভারতকে ৩-১ গোলে হারায় বাংলাদেশ। এই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নও বাংলাদেশ। নেপালকে হারিয়ে গতবার চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। সবরকম প্রতিযোগিতায় যেকোন ফুটবলে এটি বাংলাদেশের মেয়েদের প্রথম জয়।

Women

ম্যাচের শুরুতে অবশ্য দু দলই বল দখলের লড়াইয়ে মেতে ওঠে। প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয় ৩৩ মিনিট পর্যন্ত। ৩৪ মিনিটে তহুরা গোল করে বাংলাদেশের গোলের খাতা খোলেন। ঠিক আট মিনিট পরেই  মারিয়া গোল করে প্রথমার্ধেই ২-০ গোলে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যান। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই তহুরা নিজের দ্বিতীয় এবং বাংলাদেশের পক্ষে তৃতীয় গোল করে ৩-০ গোলের বিশাল লিড এনে দেন। ম্যাচ থেকে এক প্রকার ছিটকে গিয়ে আক্রমণ চালিয়ে ৪৯ মিনিটে এক গোল শোধ দিলেও সুস্মিতার সেই গোলটি ভারতের জন্য শেষ পর্যন্ত সান্ত্বনার গোল হিসেবেই রয়ে যায়।

Women

গতবার গ্রুপ পর্বে ইরানের বিপক্ষে জিতেছিল বাংলাদেশের নারীরা। আত্মবিশ্বাসের জ্বালানী পেয়ে সেবার তারা চ্যাম্পিয়ন হয়েছিল এবারও গ্রুপপর্বে ভারতকে হারিয়ে বেশ ভালো অবস্থানে রয়েছে তহুরাদের দল। ২৭ এপ্রিল বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ নেপালের বিপক্ষে।

Women

আরআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।