পাঁচ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন ইউনিস খান!


প্রকাশিত: ০২:৫৭ পিএম, ২৫ এপ্রিল ২০১৬

ইউনিস খানের ব্যক্তিত্বের সাথে বিরোধিতা জিনিসটা একদমই যায়না। অন্যান্য পাকিস্তানি ক্রিকেটারদের থেকে তিনি একটু ব্যতিক্রমই বটে কিন্তু সম্প্রতি পাকিস্তান কাপে আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা করায় নিষেধাজ্ঞার কবলে পড়তে যাচ্ছেন পাকিস্তানের এই ক্রিকেটার। শোনা যাচ্ছে, শাস্তি হিসেবে তিন থেকে পাঁচ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন এই ডান হাতি ব্যাটসম্যান।

পাকিস্তানের ঘরোয়া লিগ ‘পাকিস্তান কাপে’ আম্পায়ারের কিছু সিদ্ধান্তে অখুশি হয়ে সমালোচনা করেন ইউনুস। বিতর্কের সূত্রপাত মিসবার দল ইসলামাবাদের বিরুদ্ধে ম্যাচে এলবিডব্লিউ আউট না দেওয়াকে কেন্দ্র করে। ইউনিসের দাবি ইচ্ছাকৃতভাবে আম্পয়ার এলবিডব্লিউ- আউট দেননি।

অন্যদিকে, ম্যাচ রেফারি বলেন, আচরণ ঠিক ছিল না ইউনিসের। সেই অপরাধে ম্যাচ পারিশ্রমিকের পুরোটাই কাটা চলে যায় পাকিস্তানের সাবেক এই অধিনায়কের। এরপর ঐ ক্রিকেট টুর্নামেন্টে আম্পয়ারদের প্রতি বিরুক্ত হয়ে টুর্নামেন্ট থেকেই সরে দাঁড়ান ইউনিস খান। ম্যাচ রেফারি নোটিশ দিলেও সেটির কোন উত্তর দেননি ইউনুস। এ কারণেই চটেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ইউনিস খানের এই কর্মকান্ডে অবাক হয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। তার মত অসাধারণ একজন ক্রিকেটারের কাছ থেকে এমন আচরণ কখনোই কাম্য করেননি বলেও মন্তব্য করেছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটাররা।

আরআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।