চাপেও ভেঙে পড়ে না মুস্তাফিজ : লক্ষ্মণ


প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ২১ এপ্রিল ২০১৬

আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করার পর থেকে যে ক’জন ক্রিকেট কিংবদন্তী বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানের গুণমুগ্ধ তাদের মধ্যে একজন ভারতের ভিভিএস লক্ষ্মণ। আইপিএলের নিলামে সানরাইজার্স হায়দারাবাদে মুস্তাফিজকে নেয়ার পেছনে লক্ষণেরই অবদান সবচেয়ে বেশি। এবং প্রথম থেকেই তিনি বলে আসছিলেন, সানরাইজার্সের সেরা সংগ্রহ মুস্তাফিজ।

আইপিএলে খেলতে গিয়েও সানরাইজার্সের সেরা বোলারে পরিণত হয়েছেন তিনি। প্রতিটি ম্যাচেই অসাধারণ পারফরম্যান্স উপহার দিয়েছেন তিনি। ৩ ম্যাচ খেলে তিনি নিয়েছেন ৪ উইকেট। বিশেষ করে ডেথ ওভারে প্রতিপক্ষকে চেপে ধরার জন্য মুস্তাফিজের জুড়ি নেই। যে কারণে বরাবরই দলটির মেন্টর ভেরি ভেরি স্পেশাল ভিভিএস লক্ষ্মণের মুখ থেকে প্রশংসা ঝরে পড়ছে তার নামে।

কী এমন স্পেশালিটি মুস্তাফিজের? এ সম্পর্কে বলতে গিয়ে লক্ষ্মণ বলেন, ‘তার বলে দারুণ বৈচিত্র্য রয়েছে। বিশেষ করে দল যখন দারুণ চাপে থাকে, সেই চাপের মুহূর্তে দুর্দান্ত বোলিং করেন তিনি। চাপের সময়ে একেবারে নিখুঁত বোলার মুস্তাফিজ। অনেকই তো প্রতিভার ছড়াছড়ি। তবে মুস্তাফিজ এমন এক প্রতিভা, যিনি তার স্কিলকে চাপের মুহূর্তেই সবচেয়ে বেশি প্রয়োগ করতে পারেন যেন। দুর্দান্ত আত্মবিশ্বাসী এক ক্রিকেটার এবং তার কাজের মধ্যে দেখা যায় দারুন কিছু পরিকল্পনার ছাপ।’

সর্বশেষ লক্ষ্মণ বলেন, ‘ভালো করার জন্য সব সময়ই কঠোর পরিশ্রম করে সে। যে কারণে আমি বলবো, মুস্তাফিজ দীর্ঘ সময় ধরে ক্রিকেট খেলতে পারবে এবং সাফল্যের গল্প লিখে যাবে। তার মত দুর্দান্ত এক বোলারের কাছ থেকে এমন অসাধারণ বোলিং দেখা যেন দারুণ সৌভাগ্যেরই ব্যাপার। বিশেষ করে যিনি আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার পর এখনও এক বছর পার করেনি।’

একই সঙ্গে লক্ষ্মণ বাংলাদেশ জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহেরও প্রশংসা করেছেন, বাংলাদেশ দলকে সাফল্যের পথে পরিচালনা করার জন্য।  

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।