তরুণদের জন্য বড় সুযোগ প্রিমিয়ার লিগ : মাশরাফি


প্রকাশিত: ০১:২৬ পিএম, ২১ এপ্রিল ২০১৬

বাংলাদেশের ক্রিকেটে একমাত্র লিস্ট ‘এ’ টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। জাতীয় দলের খেলোয়াড় নির্বাচনে এ লিগের পারফরম্যান্সকেই বড় করে দেখা হয়। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফিও মনে করেন তাই। আর তাই তরুণদের এ লিগে ভালো পারফরম্যান্স করার দিকে মনযোগী হতে বলেছেন তিনি।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমী মাঠে অনুশীলন শেষে মাশরাফি বলেন, ‘এটাই তাদের (তরুণ ক্রিকেটার) জন্য সুযোগ। আমি মনে করি সব সময় এখান থেকেই খেলোয়াড় উঠে এসেছে। তরুণ খেলোয়াড় যারা জাতীয় পর্যায়ে খেলতে চায়, যারা আসা যাওয়ার মধ্যে আছে, তাদের আরও ধৈর্য ধরতে হবে। অল্পতেই হাল ছেড়ে দিলে চলবে না। অনেকেই বলেছেন, তারা ভাগ্যবান নন। একজন খেলোয়াড় হিসাবে আমি বলবো, এটা নেতিবাচক চিন্তা। তোমার কাছ থেকে যেটা চাচ্ছে সেটা ভাবারই দরকার নাই। চেষ্টা কর, সেরা পারফর্ম করতে।’

জাতীয় দলে ফেরার জন্য প্রিমিয়ার লিগকেই সবচেয়ে বড় মাধ্যম হিসাবে মানছেন মাশরাফি। বিপিএলের পারফরম্যান্স দিয়ে কোন খেলোয়াড়কে বিচার করা উচিত নয় বলে মনে করেন তিনি। লম্বা দৈর্ঘের খেলা থেকে একজন খেলোয়াড়ের আসল পরিচয় পাওয়া যায় বলে মনে করেন এ পেসার।

তিনি বলেন, ‘প্রিমিয়ার লিগ ছাড়া আর কোথাও থেকে আসার সুযোগ কই? আপনি বিপিএল থেকে একজন খেলোয়াড়কে বাছাই করবেন। সেটা হবে সবচেয়ে খারাপ দৃশ্য। টি-টোয়েন্টি ক্রিকেটে ভর করে আপনি খেলোয়াড় নিতে পারেন না। সেখান থেকে টি-টোয়েন্টিতে কিছু খেলোয়াড় উঠে আসতে পারে। জাতীয় লিগ (চার দিনের ক্রিকেট) এবং ঢাকা প্রিমিয়ার লিগ (ওয়ানডে) থেকেই খেলোয়াড় নির্বাচন করা উচিত।’

উল্লেখ্য, আগামীকাল শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শক্তিশালী আবাহনীর মোকাবেলা করবে মাশরাফির দল কলাবাগান ক্রীড়া চক্র।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।