কোপা আমেরিকায় খেলছেন না নেইমার


প্রকাশিত: ০৬:৫২ এএম, ২১ এপ্রিল ২০১৬

বার্সালোনার কাছ থেকে রিও অলিম্পিকে খেলার অনুমতি পেলেও কোপা আমেরিকায় দলের হয়ে অংশ নেয়ার অনুমতি মেলেনি ব্রাজিলের অধিনায়ক নেইমারের। ফলে কোপার শতবর্ষে নেইমারকে ছাড়াই মাঠে নামবে ব্রাজিল।  

চলতি বছরে বড় দু’টি আন্তর্জাতিক টুর্নামেন্ট রয়েছে ব্রাজিলের। কোপা আমেরিকার শতবার্ষিকী উপলক্ষে এবার যুক্তরাষ্ট্রে বসছে বিশেষ কোপা আমেরিকা। জুনের ওই টুর্নামেন্টের পর আগস্টে নিজেদের মাটিতেই হতে যাচ্ছে রিও অলিম্পিক। এই দুই টুর্নামেন্টে খেলানোর জন্য অধিনায়ক নেইমারকে চাচ্ছিল ব্রাজিল।

টানা দুটি টুর্নামেন্ট খেলে আবার আগস্টেই ক্লাবের নতুন মৌসুম। যা অনেকটাই অসম্ভব নেইমারের জন্য। এ কারণে আগেই ঠিক করে রাখা হয়েছিল, কোপা কিংবা অলিম্পিকের যেকোনো একটিতে নেইমারকে খেলার অনুমতি দেবে বার্সা। অন্যদিকে ব্রাজিল ফুটবল কনফেডারেশন বলেছিল, নেইমারকে দুই টুর্নামেন্টে খেলানোর জন্য তারা ‘লড়াই’ করবে। কিন্তু সেই অবস্থা থেকে তারা সরে এসেছে। বার্সেলোনার প্রস্তাবে রাজি হয়েছে ব্রাজিল। এতে নেইমারকে তারা পাচ্ছে শুধু অলিম্পিকের জন্য।

তবে নেইমারবিহীন ব্রাজিলের কোপা অভিযান একটু কঠিনই হবে। এমনিতেই গ্রুপ ‘বি’তে তাদের সঙ্গী ইকুয়েডর, যারা এখন পর্যন্ত দক্ষিণ আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের শীর্ষে। সঙ্গে গত দুবার কোপায় তৃতীয় হওয়া পেরুও আছে। গ্রুপের অন্য দলটি হাইতি। এখন দেখা যাক নেইমারহীন ব্রাজিল কত দূর যেতে পারে।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।