আগুয়েরোর সেঞ্চুরির দিনে ম্যানসিটির ড্র


প্রকাশিত: ০৬:২৬ এএম, ২০ এপ্রিল ২০১৬

নিজের শততম গোলের মাইলফলকের দিনে হতাশা নিয়েই মাঠ ছাড়ল সার্জিও আগুয়েরো। অবনমন অঞ্চলে ধুঁকতে থাকা নিউক্যাসলের সঙ্গে যে ১-১ ড্র করেছে তার দল ম্যানচেস্টার সিটি। এই ড্রতে লিগে শীর্ষ তিনে থাকাটা হুমকির মধ্যে পড়লো ম্যানুয়েল পেলেগ্রিনির শিষ্যরা।    

প্রতিপক্ষের মাঠে ১৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেওয়ার সাথে লিগে নিজের শততম গোল করেন আগুয়েরো। অবশ্য এ ক্ষেত্রে নিজেকে ভাগ্যবানও ভাবতে পারেন আর্জেন্টাইন এই তারকা। পরিষ্কার অফসাইডে থাকার পরও লাইন্সম্যানের পতাকা ওঠেনি। তবে খুব বেশি সময় লিড ধরে রাখতে পারেনি সিটিজেনরা। ম্যাচের ৩১ মিনিটে গোল করে স্বাগতিকদের সমতায় ফেরান ভারনন আনিটা। বাকি সময় আগুয়েরো- ডি ব্রুইনদের প্রচেষ্টা ব্যর্থ হলে ড্র নিয়েই মাঠ ছাড়ে সফরকারীরা।

aguyero   

এদিকে ইংল্যান্ডের শীর্ষ লিগে ২৫তম খেলোয়াড় হিসেবে ১০০ গোল করলেন আগুয়েরো। তালিকাটা লম্বা হলেও ১৪৭তম ম্যাচে শততম গোল করে আগুয়েরো আছেন দ্বিতীয়তে। ১২৪টি ম্যাচ খেলে এই মাইলফলকে পৌঁছেছিলেন অ্যালেন শিয়েরার।

অবশ্য প্রিমিয়ার লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার সংক্ষিপ্ত তালিকাতে ঢুকতেও আগুয়েরোকে পাড়ি দিতে হবে লম্বা সময়। শিয়েরার করেছেন ২৬০ গোল। ২০০ গোলও আর কারও নেই। ১৯২ গোল করা রুনি সেদিকেই এগিয়ে যাচ্ছেন। অ্যান্ডি কোল (১৮৭), ফ্রাঙ্ক ল্যাম্পার্ড (১৭৭), অঁরি (১৭৫) আছেন এরপর।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।