বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে দল বাড়ছে, নেই আর্জেন্টিনা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ০৫ মে ২০২৪

২০২১ সাল থেকে প্রতি বছর বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট আয়োজন করে আসছে বাংলাদেশ। সেই ধারাবাহিকতায় এ মাসেই শুরু হওয়ার কথা টুর্নামেন্টের চতুর্থ আসর। সম্ভাব্য তারিখ ২৩ মে থেকে ৪ জুন। আমন্ত্রণ করা হয়েছে ১৪টি দেশকে।

বাংলাদেশসহ ১৫ দল নিয়ে হওয়ার কথা রয়েছে এই টুর্নামেন্ট। তারিখ ও দলের সংখ্য চূড়ান্ত করতে আগামীকাল (সোমবার) দুপুরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবের সভাপতিত্বে হবে গুরুত্বপূর্ণ সভা।

এবার এই টুর্নামেন্টে দল বাড়ছে। গত বছর হয়েছিল ১২ দলের টুর্নামেন্ট। গত আসরে অংশ নেওয়া একমাত্র আর্জেন্টিনা ছাড়া অন্য সব দলকেই এবার আমন্ত্রণ জানানো হয়েছে। সেই সঙ্গে নতুন করে আমন্ত্রণ জানানো হয়েছে কোরিয়া, জাপান, পাকিস্তান ও সিঙ্গাপুরকে।

গত ৩ আসরেই চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। প্রথম দুইবার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষে ছিল কেনিয়া। সর্বশেষ আসরে বাংলাদেশের বিপক্ষে ফাইনাল খেলেছে চাইনিজ তাইপে।

এবারের টুর্নামেন্টের সম্ভাব্য দলগুলো
বাংলাদেশ, মালয়েশিয়া, চাইনিজ তাইপে, থাইল্যান্ড, পোল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, নেপাল, ইরাক, পাকিস্তান, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া, কেনিয়া, ইংল্যান্ড ও সিঙ্গাপুর।

আরআই/এমএমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।