পাঞ্জাবকে উড়িয়ে কলকাতার তৃতীয় জয়


প্রকাশিত: ০৬:১২ পিএম, ১৯ এপ্রিল ২০১৬

রবিন উথাপ্পার ঝড়ো ব্যাটিংয়ে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে আইপিএলের এবারের আসরে তৃতীয় জয় তুলে নিলো সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স। পাঞ্জাবের দেয়া ১৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৭ বল বাকি থাকতে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যান গম্ভীররা।

উথাপ্পা মাত্র ২৮ বলে ৯টি চারের সাহায্যে করেন ৫৩ রান। গম্ভীর করেন ৩৪ রান। ৩৪ বলে ৩ চারে তার এ রান সংগ্রহ। এছাড়া মনীষ পান্ডে ১২ এবং সাকিব আল হাসান ১১ রান করেন।

পাঞ্জাবের পক্ষে দুটি করে উইকেট নেন অক্ষর প্যাটেল এবং প্রদীপ সাহু। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন রবিন উথাপ্পা। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলে সবার উপরে অবস্থান করছে কলকাতা। আর ৪ ম্যাচের ৩ পরাজয়ে সবার নিচে অবস্থান পাঞ্জাবের।

এর আগে, টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক গৌতম গম্ভীর। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান করতে সক্ষম হয় প্রীতি জিনতার দল।

প্রথম উইকেট জুটিতে ২১ রান উঠলেও বেশিক্ষণ টিকতে পারেননি পাঞ্জাবের দুই ওপেনার। দলীয় ২১ রানের আঘাত হানেন কলকাতার মরনে মরকেল। বহরা ৮ রান করে আউট হলে আরেক ওপেনার মুরালি ভিজয়ও টিকতে পারেননি বেশিক্ষণ।

২৬ রান করে চাওলার বলে বোল্ড হন তিনি। ওয়ান ডাউনে নামা শন মার্শ একাই লড়ে গিয়েছেন পাঞ্জাবের হয়ে। কিন্তু তাকে যোগ্য সহযোগিতা করার মতো কেউই ছিল না।

রিদ্ধিমান সাহা, ডেভিড মিলাররা শুধু আসা যাওয়ার মাঝেই ব্যস্ত ছিলেন। এক প্রান্ত আগলে রেখে শন মার্শ তুলে নেন নিজের হাফসেঞ্চুরি। তার কল্যাণেই পাঞ্জাব কোনোমতে একশোর কোটা পার হয়।

পাঞ্জাবের বিপক্ষে টানা দ্বিতীয় ম্যাচেও উইকেটশূন্য থাকেন সাকিব। চার ওভার বল করে ২৮ রান দেন তিনি। ফিল্ডিংয়ে একটি ক্যাচ অবশ্য নিয়েছেন তিনি। কলকাতার হয়ে মরনে মরকেল এবং সুনীল নারিন দুটি করে উইকেট নেন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।