‘আমার কাছে কোন যাদু নেই’


প্রকাশিত: ০১:৪৮ পিএম, ১৯ এপ্রিল ২০১৬

পাকিস্তান ক্রিকেটের দুর্দিনে নতুন করে প্রধান নির্বাচকের দায়িত্ব নিলেন সাবেক অধিনায়ক ইনজামাম-উল হক। বিশ্বকাপ টি-টোয়েন্টিতে ভরাডুবির পাশাপাশি এশিয়া কাপেও ব্যর্থ পারফর্মেন্সের কারণে হারুন রশিদকে প্রধান নির্বাচকের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। এরপরেই নির্বাচক পদে যোগ্য ব্যক্তির সন্ধানে নতুন কাউকে খুজছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আফগানিস্তান ক্রিকেট দলের সাবেক এই কোচকেই প্রধান নির্বাচকের দায়িত্ব দিয়েছে পিসিবি।

নতুন চ্যালেঞ্জ হাতে নিয়েই রীতিমত বদলে দেয়া যাবে না পাকিস্তান দলকে, এমনটাই জানিয়েছেন ইনজামাম-উল হক। সাংবাদিকদের সাথে কথা বলার এক পর্যায়ে ইনজামাম বলেন, ‘এটা কেবল শুরু। আমার কাছে কোন যাদু নেই। আমি সময় নেবো। এখানে অনেক কারিগরি ব্যপার রয়েছে এবং অন্য সমস্যা তো আছেই, যেগুলো আগে আমাকে দেখতে হবে। আমাদেরকে লেগে থাকতে হবে। অতি শীঘ্রই সাফল্য পাওয়ার আশাটা আমার কাছ থেকে করবেন না।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফর্মেন্সের কারণে কোচ ওয়াকার ইউনুস পদত্যাগ করেন। সেই ওয়াকারই পিসিবির কাছে অনুরোধ করেছিলেন ইনজামামকে প্রধান নির্বাচক করার জন্য। বর্তমানে ওয়ানডে আট নাম্বার র্যাংকিংয়ে রয়েছে পাকিস্তান। টি-টোয়েন্টিতে রয়েছে সাত নাম্বারে। সবচেয়ে ভালো অবস্থানে আছে টেস্টে। এই ফরম্যাটে চার নাম্বার অবস্থানে রয়েছে তারা।

সামনেই ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান দল। সেখানে টেস্ট সিরিজ জিততে পারলেই দ্বিতীয় স্থানে উঠে আসবে মিসবাহ-উল হক অ্যান্ড কোং। এতসব সমীকরণকে সামনে রেখে বড় রকমের পরিবর্তনেরও ইঙ্গিত দিলেন ইনজামাম, ‘যখন আপনি পরিবর্তন আনবেন তখন সমস্যার সম্মুখীন হবেন; কিন্তু আমরা ঠিক জায়গাতেই থাকতে পারি যদি ভালো খেলোয়াড় পাই।’

আরআর/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।