প্রস্তুতি ম্যাচে তামিমের ব্যাটে ঝড়ো সেঞ্চুরি


প্রকাশিত: ০১:০২ পিএম, ১৯ এপ্রিল ২০১৬

আগামী ২২ এপ্রিল থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। এর আগে নিজেদের ঝালিয়ে নিতে মাঠে নেমেছে ক্লাবগুলো। তেমনই এক প্রস্তুতি ম্যাচে মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দারুন এক সেঞ্চুরি হাঁকিয়েছেন জাতীয় ক্রিকেট দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। তার সেঞ্চুরিতে ভর বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৭৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে আবাহনী লিমিটেড। তামিমের ব্যাট থেকে এসেছে ১৩৯ রানের এক ঝড়ো ইনিংস।

আবাহনীর দেওয়া ৩২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে প্রাইম ব্যাংক। তরুণ লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখনের বোলিং তোপে ৪৮.২ ওভারে ২৪৭ রানে গুটিয়ে যায় গত আসরেরর চ্যাম্পিয়নরা। দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন মেহেদি মারুফ। এছাড়া ইয়াসির রাব্বি ৫৩ রান করেন। আবাহনীর জুবায়ের হোসেন লিখন ৬০ রানে ৪টি উইকেট পান।

মঙ্গলবার সকালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আবাহনী। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে  ৩২২ রান সংগ্রহ করে তারা। তামিম ইকবাল মাত্র ৯০ বল মোকাবেলা করে ১৩৯ রানের ঝড়ো একটি ইনিংস দলকে উপহার দেন। এই রান করতে ১৫টি চার এবং ৫টি বিশাল ছক্কা মারেন তিনি।

এছাড়া মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট থেকেও আসে ৭০ রানের দায়িত্বশীল ইনিংস। অভিষেক মিত্র করেন ৩৪ রান। প্রাইম ব্যংকের পক্ষে মনির হোসেন ৪৭ রানে ৩টি ও নাজমুল অপু ৬৩ রানে ২টি উইকেট পান।

আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।