পুরো ম্যাচ ফি হারিয়ে নিষিদ্ধও হলেন কলকাতার পেসার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:০০ এএম, ০১ মে ২০২৪

অডিও শুনুন

আইপিএলের নিয়ম ভঙ্গ করে কঠিন শাস্তি পেলেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) পেসার হার্শিত প্যাটেল। সামান্য অঙ্গভঙ্গি করে খুঁইয়েছেন ম্যাচ ফির পুরো অর্থ। এরপর তাকে এক ম্যাচ নিষিদ্ধও করেছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। যে কারণে আগামী ৩ মে মু্ম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে খেলতে পারবেন না এই পেসার।

হার্শিতকে কেন জরিমানা ও শাস্তি দেওয়া হয়েছে, সে বিষয়ে স্পষ্ট করে কোনো বিবৃতি প্রকাশ করেনি আইপিএল কর্তৃপক্ষ। তবে জানানো হয়েছে, ম্যাচ রেফারি যে সিদ্ধান্ত দেবেন, সেটিই চূড়ান্ত সিদ্ধান্ত।

এটি জানা যে, দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে আইন ভঙ্গ করার কারণেই তাকে জরিমানা করা হয়েছে। ওই ম্যাচে দিল্লির ব্যাটার অভিষেক পোরেলকে আউট করার পর একটি প্রাণবন্ত উদযাপন করেন হার্শিত। ব্যাটার যখন মাঠ ছাড়ছিলেন তখন তাকে উদ্দেশ্য করে দৃষ্টিকটু অঙ্গভঙ্গি করেন কলকাতার পেসার। যার জন্যই জরিমানার সঙ্গে নিষিদ্ধও করা হয়েছে তাকে।

আইপিএলের বিধিনিষেধ সংশ্লিষ্ট ২.৫ অনুচ্ছেদ অনুযায়ী হার্শিতকে জরিমানা করা হয়েছে। যেখানে বলা হয়েছে, ম্যাচ রেফারি যে সিদ্ধান্ত দেবেন, সেটিই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।