বিগ ব্যাশে খেলবেন আফগান ক্রিকেটার


প্রকাশিত: ০১:২২ পিএম, ১৮ এপ্রিল ২০১৬

বিশ্বকাপ টি-টোয়েন্টি খেললেন এবং মন জয় করলেন পুরো বিশ্বের। বিশ্বকাপে অসাধারণ পারফর্মেন্স করে অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগ বিগ ব্যাশে খেলার সুযোগ পেলেন ১৭ বছর বয়সী আফগান ক্রিকেটার রশিদ খান। বিগ ব্যাশের দল অ্যাডিলেড স্ট্রাইকার্সের নজর পড়েছে এই লেগ স্পিনারদের দিকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন তিনি। ১১ উইকেট নিয়ে অন্য সবার থেকে এগিয়ে ছিলেন এই ডান হাতি লেগ স্পিনার। সুপার টেনে ইংল্যান্ড, শ্রীলংকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পেয়েছেন পাঁচ উইকেট। এখন পর্যন্ত আফগানদের হয়ে ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রশিদ। ৬.৮৩ গড়ে পেয়েছেন ১৯ উইকেট।

এ বছরেরই নভেম্বর মাসে হবে বিগ ব্যাশ লিগ। যেখানে অ্যাডিলেড স্ট্রাইকার তাদের দুই বিদেশি ক্রিকেটার কাইরন পোলার্ড এবং আদিল রশিদের সাথে চুক্তি ছিল স্ট্রাইকার্সের; কিন্তু নভেম্বরে ভারতের সাথে ইংল্যান্ডের সিরিজ থাকায় আদিল রশিদকে ছাড়বে না ইংলিশরা। তাই রশিদ খানকে দলে নেয়ার ব্যাপারে আগ্রহ জানিয়েছে দলটি।

আরআর/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।