অ্যাডিলেড স্ট্রাইকার্সে সাকিব


প্রকাশিত: ০৯:৪৪ এএম, ১৯ ডিসেম্বর ২০১৪

বিগ ব্যাশ লিগে কোন দলের হয়ে খেলবেন তা এখন বলেননি সাকিব আল হাসান। নিজে না বললেও এরই মধ্যে অস্ট্রেলিয়ার মিডিয়ায় খবরটি চাউর হয়ে গেছে। প্রতিযোগিতায় অ্যাডিলেড স্ট্রাইকার্সেই হয়ে এবারও খেলবেন সাকিব। গতবারও এই দলটিতেই খেলেছিলেন তিনি। তার সঙ্গী ছিলেন প্রয়াত ক্রিকেটার ফিল হিউজ। এবারও দলটির খেলোয়াড় তালিকায় রয়েছেন প্রয়াত হিউজ।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়ার এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক দলটিতে সাকিব ২-১ দিনের মধ্যেই যোগ দেবেন। ফক্স স্পোর্টসের খবর, ২২ ডিসেম্বরের ম্যাচটিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে দেখা যেতে পারে। দলটির বিদেশী কোটায় কিয়েরন পোলার্ড, জনাথন বোথা, রায়ান ডোয়েশ্চেত রয়েছেন।

সাকিব যোগ দেওয়ায় দলটি আরও শক্তিশালী হয়েছে বলে ফক্স স্পোর্টসের রিপোর্টে বলা হয়েছে। অস্ট্রেলিয়ার ব্র্যাড হজ, শন টেইটের মতো তারকাও রয়েছেন দলটিতে। গত বছর সাকিব স্ট্রাইকার্সের হয়ে ২টি ম্যাচে ৪৮ রান করেছিলেন। ২ ম্যাচে ৩১ রানের খরচে নিয়েছিলেন ২টি উইকেটও।

ঢাকা প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগে রূপগঞ্জের হয়ে না খেলে সাকিবও বিগ ব্যাশে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। এই কারণেই ডিসেম্বরের শুরুতে তড়িঘড়ি করে সাকিবের ওপর থেকে বিদেশি লিগ খেলার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিগ ব্যাশের আসর শেষ করে সাকিব অস্ট্রেলিয়াতেই অবস্থান করবেন। বিশ্বকাপ শুরুর দুই সপ্তাহ আগে মাশরাফিরা সেখানে যাওয়ার পর সাকিব দলের সঙ্গে যোগ দেবেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।