‘এ কষ্ট বাবা মায়ের সামনেও প্রকাশ করা যায় না’


প্রকাশিত: ০১:৪১ পিএম, ১৭ এপ্রিল ২০১৬

প্রায় দুই বছর যাবৎ বাংলাদেশ জাতীয় দলের বাইরে সোহাগ গাজী। মাঝে গত জুলাইয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচে দলে নেয়া হলেও পুরো চার ওভার বল করার সুযোগ পাননি তিনি। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকায় এক ধরনের মানসিক কষ্টে ভুগছেন সোহাগ। তবে এ কষ্ট পরিবারের সামনে প্রকাশ করেন না তিনি।

আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে খেলবেন সোহাগ গাজী। রোববার ক্লাবের হয়ে অনুশীলন করতে আসেন তিনি। এ সময় সোহাগ বলেন, ‘এটা অনেক কষ্টকর। জাতীয় দলে খেলে পারফরম্যান্স করলে যে অনুভূতিটা ছিলো, এখন বাইরে থাকায় সে অনুভূতিটা আর পাই না। যাদের সাথে খেলেছি, তারা যখন এখনও খেলছে তখন কষ্ট লাগছে। কষ্ট লাগলেও বাবা-মা বলেন কিংবা ভাই-বোন বলেন, ওদের সামনে প্রকাশ করা যায় না। নিজের ভেতরেই চাপা দিয়ে রাখতে হয়।’

জাতীয় দলে না খেলতে পারার কষ্ট থেকেই এবার প্রিমিয়ার লিগকে চ্যালেঞ্জ হিসাবে নিয়েছেন সোহাগ। নিজেকে উজাড় করে দিয়েই এবার লিগে খেলবেন তিনি। জাতীয় দলে ফেরার মিশনের পাশাপাশি এটাকে মানছেন আগামী বছরে নিজেকে ভালো গ্রেডে উন্নীত করার মিশন হিসাবেও।

‘ওই কষ্টটা থেকে এসব জায়গায় এসে প্রিমিয়ার লিগ বা বিসিএল চেষ্টা করি নিজেকে উজাড় করে পারফর্ম করার। যেন আবার একই জায়গায় ফিরে যেতে পারি। এখন জাতীয় দলে প্রতিযোগিতা অনেক বেশি। ওভাবেই আমার প্রস্তুতি নিতে হয়। চেষ্টা করছি যে ওভাবেই সেটআপ করে আগানোর জন্য। কিভাবে সেটআপ করে আবার ওই জায়গাটাতে যেতে পারব- এ নিয়েই চেষ্টা করছি। শুধু জায়গায় গেলে হবে না, সেটা আবার আগের মত আনতে হবে, শক্তিশালী করতে হবে। আর যেন দলের বাইরে না যেতে হয়।’

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় দলের হয়ে ১০টি টেস্ট, ২০টি ওয়ানডে ও ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সোহাগ গাজী। টেস্টে একটি সেঞ্চুরিসহ ৩২৫ রান করেছেন তিনি। এছাড়া উইকেট পেয়েছেন ৩৮টি। এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টেস্টে সেঞ্চুরি এবং হ্যাটট্রিক করার বিরল রেকর্ড গড়েছেন এ অলরাউন্ডার।

আরটি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।