মেসি সর্বোচ্চ গোলদাতা হলে কষ্ট পাবেন বাতিস্তুতা


প্রকাশিত: ০৪:২৬ এএম, ১৭ এপ্রিল ২০১৬

আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতা তিনি। রেকর্ড যখন গড়েছিলেন তখন ঠিকই জানতেন একদিন এই রেকর্ড কেউ না কেউ ভাঙবে। আর সেদিন হয়তো খুব কাছেই চলে এসেছে। আর্জেন্টিনার হয়ে ৫৬ গোল করে সর্বোচ্চ গোলের মালিক বাতিস্তুতার রেকর্ড ভাঙতে লিওনেল মেসির প্রয়োজন মাত্র ৭টি গোল।

নিজের রেকর্ড কেউ ভাঙবে এটা দেখে যে কেউই কষ্ট পাবে। বাতিস্তুতাও তার ব্যতিক্রম নন। কোন রাগ না দেখিয়েই বলে দিলেন, ‘সত্যি কথাটা বলতে খারাপ লাগলেও বলতে হচ্ছে, মেসির কাছে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতার মুকুটটা খোয়ালে আমার খারাপই লাগবে। কারণ এই একটা ব্যাপার নিয়ে ভীষণ গর্ব ছিল আমার।’

নিজের জায়গা হারালেও অন্য দিক দিয়ে ঠিকই সান্ত্বনা খুঁজে পেয়েছেন বাতিস্তুতা। তিনি যে রেকর্ডটা হারাচ্ছেন ‘ভিনগ্রহের ফুটবলার’ মেসির কাছে। স্বয়ং বাতিস্তুতাই মেসিকে ‘ভিনগ্রহের ফুটবলার’ বললেন। ‘তবে সান্ত্বনা এই যে, এমন একজনের কাছে হারছি যে আসলে অন্য গ্রহের। এখন পর্যন্ত একটা লোকই আমায় হারাতে পেরেছে, সে হচ্ছে ডিয়েগো ম্যারাডোনা আর আমি মনে করি সে আসলে অন্য গ্রহের। আশা করব, মেসির গোলগুলো আর্জেন্টিনাকে কিছু জিততে সাহায্য করবে।’

তবে এতদিন ধরে মেসি তার রেকর্ডটা না ভাঙ্গায় ‘বাতিগোল’ একটু অবাকই হয়েছেন। ‘মেসি আমাকে ছাড়িয়ে যাবে, এটাই বাস্তবতা। তবে আমার অবাক লাগে এই ভেবে যে সে এখনো কেন আমাকে ছাড়িয়ে গেল না।’ বর্তমানে ফুটবল থেকে বাইরে থাকা সাবেক এই ফুটবলার আর্জেন্টিনার বর্তমান কোচদের জন্যেও শুভকামনা জানিয়েছেন তিনি।

আরআর/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।