আগুয়েরোর দুরন্ত হ্যাটট্রিকে চেলসিকে হারাল ম্যানসিটি


প্রকাশিত: ০৮:৫০ পিএম, ১৬ এপ্রিল ২০১৬

শিরোপা জয়ের সম্ভাবনা এখনও শেষ হয়ে যায়নি ম্যানসিটির। এমনই এক মহা গুরুত্বপূর্ণ ম্যাচে স্ট্যামফোর্ড ব্রিজে গেলো খেলতে। প্রতিপক্ষ স্বাগতিক চেলসি। গাস হিডিঙ্কের অধীনে সম্প্রতি বেশ ভালোই খেলছে দলটি। তাদের হারাতে কী পারবে ম্যানসিটি। পারবে কী নিজেদের শিরোপা রেসে ধরে রাখতে?

এ জন্য কাউকে না কাউকে জ্বলে ওঠা খুব জরুরি। সে কাজটাই করলো কুন আগুয়েরো। সার্জিও আগুয়েরো নামেই আমরা যাকে চিনি। এমন মহা গুরুত্বপূর্ণ ম্যাচে হ্যাটট্রিকই করে বসলেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার। স্ট্যামফোর্ড ব্রিজের দর্শকদের স্তব্ধ করে দিয়ে জয় ছিনিয়ে নিলেন মেসিদের জাতীয়  দলের সতীর্থ।

ম্যানসিটির বিপক্ষে নিজেদের মাঠে মেজাজ হারিয়ে ফেলেছিলেন চেলসির খেলোয়াড়রা। যে কারণে গোলরক্ষক থিবাত কুর্তোসকে লাল কার্ড দেখে মাঠ থেকেই বের হয়ে যেতে হলো। ৭৮তম মিনিটের ঘটনা এটা। ওই সময়ই পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন আগুয়েরো।

তার আগে খেলার প্রথম অর্ধে একটি এবং দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার একটু পরই দ্বিতীয় গোল করেন সিটির এই আর্জেন্টাইন স্ট্রাইকার। ৩৩ মিনিটে তার পা থেকে আসে প্রথম গোলটি। দ্বিতীয়ার্ধ শুরুর একটু পর, খেলার ৫৪ মিনিটে দ্বিতীয় গোল করেন তিনিই। সামির নাসরির কাছ থেকে বল পেয়েই ডান পায়ের শটে চেলসির জাল কাঁপান তিনি।

৭৮তম মিনিটে চেলসির বক্সের ভেতর ফার্নান্দিনহোকে ফেলে দেন কুর্তোস। ট্যাকলটা এমনই ছিল যে রেফারি কুর্তোসকে লালকার্ড দেখিয়ে মাঠ থেকে বেরই করে দিলেন। সঙ্গে দিলেন পেনাল্টিও। শেষ পর্যন্ত এই পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন আগুয়েরো।

এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ৩৩ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তিন নম্বর স্থানে রয়েছে ম্যানসিটি। ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় টটেনহ্যাম হটস্পার এবং ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লেস্টার সিটি।

আইএইচএস/একে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।