সাকিবের কাছে হারল মুস্তাফিজ


প্রকাশিত: ০২:৩৫ পিএম, ১৬ এপ্রিল ২০১৬

প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে হারের পর এই ম্যাচে নিজেদের মাঠে জয়ের উদ্দেশ্যে নেমেছিল মুস্তাফিজের সানরাইজার্স হায়দারাবাদ। কিন্তু দ্বিতীয় ম্যাচেও জয় পেল না হায়দারাবাদ। সাকিব আল হাসানের কেকেআরের কাছে আট উইকেটে হারলো সানরাইজার্স হায়দারাবাদ। এই ম্যাচে প্রথমবারের মতো দুই বাংলাদেশি ক্রিকেটার একে অপরের মুখোমুখি হয়েছিলেন আইপিএলে। কিন্তু তাতে শেষ হাসি হাসেন সাকিবই।

টসে জিতে প্রথম ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে নামের প্রতি সুবিচার করতে পারেননি সানরাইজার্স ব্যাটসম্যানরা। অধিনায়ক ডেভিড ওয়ার্নার ১৩ রান এবং শেখর ধাওয়ান ৬ রান করে আউট হলে শুরুতেই বিপদে পড়ে হায়দারাবাদ। মসেস হেনরিকসও দ্রুত আউট হলে বিপর্যয়ের সম্মুখিন হয় হায়দারাবাদ। ইয়ন মরগ্যানের হাফ সেঞ্চুরি এবং নামান ওঝার ৩৭ রানে ভর করে ১৪২ রানের সম্মানজনক পুঁজি পায় সানরাইজার্স হায়দারাবাদ। ম্যাচে তিন ওভার বল করে ১৮ রান দিয়ে উইকেটশূন্য থাকেন সাকিব। কিন্তু একটি ক্যাচ এবং রান আউট করে দলের ফিল্ডিংয়ে কার্যকরী ভূমিকা পালন করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

১৪৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ছয় ওভারে বিনা উইকেটে ৩৬ রান করে ভালো সূচনা করে কেকেআর। এ ম্যাচে পাওয়ার প্লেতে এক ওভার করে তিন রান দেন মুস্তাফিজ। গম্ভীর হাফ সেঞ্চুরি তুলে নিলেও ৩৮ রানে আউট হন রবিন উত্থাপা। আন্দ্রে রাসেল ওয়ান ডাউনে ব্যাটিং করতে নামলে মুস্তাফিজ তার স্ট্যাম্প উপড়ে ফেলে দেন অসাধারণ এক ইয়োর্কারে। দুই উইকেট হারালেও খেই হারায়নি কেকেআর। অপরাজিত ৯০ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন গম্ভীর। তিন ম্যাচের দুইটিতেই জিতে টেবিলের দুই নম্বরে রয়েছে কলকাতা। অন্যদিকে দুই ম্যাচের দুইটাতেই হেরে তলানিতে রয়েছে মুস্তাফিজের হায়দারাবাদ।

আরআর/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।