মুস্তাফিজের আশা, ঘুরে দাঁড়াবে বাংলাদেশ


প্রকাশিত: ০২:৩৩ পিএম, ১৬ এপ্রিল ২০১৬

বিশ্বকাপের সুপার টেন পর্বে কোনো ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। ভারতের বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও খালি হাতে ফিরতে হয়েছে বাংলাদেশকে। তিন বলে দুই রান নিতে না পারার দরুণ ভারতকে তাদের মাটিতেই হারানোর সুযোগ হাতছাড়া হয় মাহমুদউল্লাহ-মুশফিকের। কিন্তু এতো কিছু হারানোর মাঝেও বিশ্বকাপ পেয়েছে মুস্তাফিজের মতো তরুণ বোলারকে।

বিশ্বকাপের আগে থেকেই তার দিকে বিশেষ নজর ছিল সব দলের। কেননা তার স্লোয়ার এবং কাটার বোঝার মতো দুর্বোধ্য কাজ করা যেকোন ব্যাটসম্যানের পক্ষেই কঠিন। ইনজুরির কারণে প্রথম পর্বের কোনো ম্যাচ না খেলতে পারলেও সুপার টেন পর্বে তিন ম্যাচ খেলে নয় উইকেট নিয়ে নিজের জাত চিনিয়েছেন মুস্তাফিজ। বিশ্বকাপ শেষে আইপিএলে গিয়েও নিজেকে মেলে ধরতে সক্ষম হয়েছেন এই কাটার মাস্টার।

আইপিএল খেলতে ভারতে গিয়েও ঘুরে-ফিরে সেই তিন বলে দুই রান প্রসঙ্গে কথা বলতে হলো মুস্তাফিজকে। ভারতের অনলাইন পত্রিকা ‘মিড ডে’তে দেয়া এক সাক্ষাৎকারে মুস্তাফিজ বলেন, ভারতের বিপক্ষে হারার পর বাংলাদেশের বেশিরভাগ ক্রিকেটাররা ভেঙে পড়েছিলেন। আসলে সবাই জিততে পছন্দ করে, বিশেষ করে গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে। জয়ের একদম দ্বারপ্রান্তে এসে এভাবে হেরে যাওয়াটা সবাইকে মানসিকভাবে অনেক ভেঙে দিয়েছে। কিন্তু ড্রেসিংরুমে সবাই স্বাভাবিকভাবেই নিয়েছিল।’

সামনে আরো শক্তিশালী হয়ে ফিরে আসার ব্যপারে প্রত্যয়ী মুস্তাফিজুর রহমান। তিনি বলেন, ‘আমরা গ্রুপ হিসেবে একসঙ্গে অনেকদিন ধরে খেলছি, যেটা একে অপরের মাঝে সম্পর্ককে উন্নত করতে ইতিবাচক ভূমিকা রাখবে। আমরা জানি, আমরা এর থেকেও ভালো কিছু করতে পারবো। আমরা নিজেদের কাছে প্রতিজ্ঞা করেছি, আমরা আরো শক্তিশালী হয়ে ফিরে আসবো এবং শেষ সময়ে জয় নিয়েই মাঠ ছাড়বো।’

আরআর/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।