ওয়ানডেতে গেইল-স্যামিকে চান সিমন্স


প্রকাশিত: ০৩:৫১ পিএম, ১৫ এপ্রিল ২০১৬

প্রথম দল হিসেবে দুবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়। তার উপর গেইল-স্যামিদের অতিমানবীয় পারফর্মেন্স। এতো কিছু অর্জনের পরেও ওয়ানডে দলে উপেক্ষিত ছিলেন গেইল-স্যামি-রাসেলরা। এবার তাদেরকে ওয়ানডে দলে ফিরিয়ে আনতে জোর চেষ্টা চালাচ্ছেন ক্যারিবিয়ানদের কোচ ফিল সিমন্স।
 
অবিলম্বে ক্রিস গেইল এবং ড্যারেন স্যামিকে ওয়েস্ট ইন্ডিজের একদিনের দলে ফেরানোর দাবি জানালেন ফিল সিমন্স। সিমন্স স্পষ্ট বলে দিয়েছেন, ‘বেশিদিন ওদের দলের বাইরে রাখা মানে নিজেদের পায়েই কুড়াল মারা।’

ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের নিয়মানুযায়ী দলে সুযোগ পেতে হলে ঘরোয়া লিগে ভালো খেলতে হবে। সেক্ষেত্রে গেইল-স্যামি-রাসেলরা পুরো বছর জুড়েই বিদেশি বিভিন্ন লিগে খেলে থাকেন যে কারণেই তাদের জন্য কাজটা অনেক কঠিনই বলা চলে। ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের নিয়মেও পরিবর্তন আনার কথা জানান সিমন্স।
 
‘বেশ কিছুদিন ধরেই একটা কথা শোনা যাচ্ছে। যারা ঘরোয়া লিগে খেলছে না তারা নির্বাচনের যোগ্য হবে না। কিন্তু এখানে বিশ্বমানের ৭-৮জন ক্রিকেটার আছেন। তাদের দলে না নিলে বাকি দুই দল ত্রি-দেশীয় সিরিজে সুযোগ পেয়ে যাবে। কারণ গেইল, স্যামি, রাসেলদের ছাড়া ঘরের মাঠে ক্যারিবীয়দের বিরুদ্ধে খেলা মানে আরও সহজ।’

আগামী জুনেই ঘরের মাটিতে ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলবে ওয়েস্ট ইন্ডিজ। সেখানে টি-টোয়েন্টি দলের অনেককেই চাচ্ছেন সিমন্স। দেখা যাক শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ বোর্ড তার কথা রাখেন কিনা।

আরআর/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।