ভারতে এক পরিবারের সবার আত্মহত্যার চেষ্টা, বিক্ষোভ


প্রকাশিত: ০১:৪৩ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৪

ভারতের পন্ডিচেরিতে শ্রী অরবিন্দ আশ্রম পরিচালিত অ্যাপার্টমেন্ট থেকে উৎখাত হওয়ার পর এক বয়োবৃদ্ধ মা ও তার দুই কন্যা আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। আর এ নিয়ে সেখানে শুরু হয়েছে ব্যাপক বিক্ষোভ।

প্রভাবশালী দৈনিক দ্য হিন্দু জানিয়েছে, পাঁচ মধ্যবসয়সী কন্যা সন্তানের এই পরিবারটিকে সুপ্রিম কোর্টের আদেশে বুধবার ঐ অ্যাপার্টমেন্ট থেকে উৎখাত করা হয়েছিল। বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার পর সাত-সদস্যের পুরো পরিবারটি ভোরবেলা বাসে চড়ে সমুদ্রতীরে চলে যায় এবং ডুবে মরার চেষ্টা করে। মাছ ধরে ফেরার সময় স্থানীয় জেলেরা পরিবারটিকে জলে হাবুডুবু খেতে দেখে।

তারা সেখান থেকে ৭০-বছর বয়সী বাবা গদাধর প্রসাদসহ চার জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে। পরে তিনজনের মৃতদেহ তীরে ভেসে আসে।

দ্য হিন্দু আরও জানায়, অ্যাপার্টমেন্টের মালিকানা নিয়ে ঐ পাঁচ বোনের সাথে আশ্রম কর্তৃপক্ষের দীর্ঘ দিন ধরে মামলা চলছিল। শেষ পর্যন্ত আরবিন্দ আশ্রম মামলায় জেতে এবং পুলিশের সাহায্য নিয়ে তাদের অ্যাপার্টমেন্ট থেকে উৎখাত করে।

এদিকে আশ্রম কর্তৃপক্ষ এই আত্মহত্যার ঘটনাকে দুঃখজনক বলে বর্ণনা করেছে।

আত্মহত্যার ঘটনাটি জানাজানি হওয়ার পর স্থানীয় কিছু লোক আশ্রমের সামনে জড়ো হয়ে বিক্ষোভ হরে এবং ইটপাটকেল ছুঁড়ে মারে। -বিবিসি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।