মহারাষ্ট্র থেকে আইপিএল সরানোর নির্দেশ আদালতের


প্রকাশিত: ০৪:০৪ পিএম, ১৩ এপ্রিল ২০১৬

দীর্ঘ দুই সপ্তাহ আইনি লড়াইয়ের পর অবশেষে হেরে গেল আইপিএল কমিটি। মহারাষ্ট্র থেকে আইপিএলের সবগুলো ম্যাচ সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছে বোম্বে হাইকোর্ট। বুধবার হাইকোর্ট শুনানি শেষে, ৩০ এপ্রিলের পর সব ম্যাচ অন্যত্র সরিয়ে নিতে আদেশ দেয়া হয়েছে।

তীব্র খরার কারণে পানি সঙ্কট দেখা দিয়েছে ভারতের মহারাষ্ট্র। রাজ্যের অনেক শহরের সাধারণ মানুষ ৪/৫ দিন পর পানি পাচ্ছে। মহারাষ্ট্রের মুম্বাই, পুনে এবং নাগপুরে আইপিএলের বেশ কিছু ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। এ ভেন্যুগুলোতে আর মাত্র ৫টি ম্যাচ হবে ৩০ এপ্রিল পর্যন্ত। বাকি ম্যাচগুলো কোথায় হবে সে ব্যপারে এখনো কিছু জানায়নি আইপিএল কমিটি।
 
তীব্র খরার মধ্যে আইপিএলের ম্যাচ আয়োজন নিয়ে হাইকোর্টে রিট পিটিশন করে মহারাষ্ট্রের একটি সংগঠন। তারই প্রেক্ষিতেই এই আদেশ দেন আদালত। এর আগে বিসিসিআই ও আইপিএলের আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছিল যে, তারা নর্দমার পানি ব্যবহার করছে। আইপিএলের ফাইনাল ম্যাচ হওয়ার কথা ছিল মহারাষ্ট্রের মুম্বাইতে। সেটিও এখন আর মুম্বাইতে হচ্ছে না যে- তা একপ্রকার নিশ্চিত। সেক্ষেত্রে ফাইনাল হতে পারে কলকাতার ইডেন গার্ডেন্সে।

আরআর/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।