একসঙ্গে দুই রেকর্ড রোনালদোর


প্রকাশিত: ১০:৩৩ পিএম, ১২ এপ্রিল ২০১৬

ভলক্সওয়াগেনে গিয়ে ২-০ গোলে হেরে আসার পর রিয়াল মাদ্রিদের বিদায় কোয়ার্টার ফাইনাল থেকেই দেখে ফেলেছিলেন অনেকে। কারণ বার্নাব্যুতে ৩ গোলের ব্যবধানে জিততে হবে লজ ব্লাঙ্কোজদের। হিসাবে একটু গরমিল হলেই শেষ, বিদায় নিতে হবে সেমিতে ওঠার আগেই। এমনিতে কোপা ডেল রে হারিয়েছে, লা লিগা হারানোর পথে। চ্যাম্পিয়ন্স লিগও যদি হারিয়ে ফেলে, তাহলে রিয়ালের মান-সম্মান কিছুই থাকবে না।

এমন পরিস্থিতিতে বিচলিত না হয়ে রোনালদো বার্নাব্যু সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছিলেন, একটু ধৈর্য ধরতে আর সমর্থন জানাতে। তাহলে একটি ম্যাজিক্যাল রান উপহার দেবেন তিনি। কথা রাখলেন সমর্থকরা। কথা রাখলেন রোনালদোও। একইসঙ্গে, প্রয়োজনের মুহূর্তে জ্বলে উঠতে পারেন না- বলে রোনালদোর প্রতি সমালোচকদের যে অভিযোগ, সেটা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন। যেনতেনভাবে নয়, রীতিমতো হ্যাটট্রিক করে।

রিয়ালের অতি প্রয়োজনীয় এক মুহূর্তে শুধু জয় এনে দেয়াই নয় শুধু অসাধারণ হ্যাটট্রিকটা করে ফেললেন তিনি। মাদ্রিদিস্তাদের সারাবছর মনে রাখার মতো একটি পারফরম্যান্স। একইসঙ্গে দারুণ দুটি রেকর্ড গড়ে ফেললেন রোনালদো। আরেকটি রেকর্ডের ধারপ্রান্তে এসে উপনীত হলেন।

এর আগে ২০১৩-১৪ সালে ১৭ গোল করে চ্যাম্পিয়ন্স লিগের এক মওসুমে সর্বাধিক গোল করার রেকর্ড গড়েছিলেন রোনালদো। ভলফসবার্গের বিপক্ষে হ্যাটট্রিক করে এ মওসুমে এখনো পর্যন্ত ১৬ গোল করে ফেললেন সিআর সেভেন। পরের রাউন্ডে যদি আর একটা গোল করেন, তাহলে নিজেকে ছুঁয়ে ফেলবেন রোনালদো, আর দুটো করলে তো কথাই নেই। তৈরি হবে নতুন ইতিহাস, নতুন রেকর্ড।

আর এই ম্যাচে হ্যাটট্রিকের মাধ্যমে যে দুটি রেকর্ড গড়লেন সেগুলো হলো এ নিয়ে চলতি মওসুমে চ্যাম্পিয়ন্স লিগে তিনটি হ্যাটট্রিক করলেন রোনালদো। ইউরোপিয়ান সেরার লড়াইয়ে এখনো পর্যন্ত এক মওসুমে কোনো ফুটবলার এতগুলো হ্যাটট্রিক করতে পারেননি। যেটা পারলেন শুধুমাত্র রোনালদো।

একইসঙ্গে সিআরসেভেন পৌঁছে গেলেন ১৬ গোলের মাইলফলকে। চ্যাম্পিয়ন্স লিগের দুটি ভিন্ন ভিন্ন মওসুমে ১৫ কিংবা তারও অধিক গোল করা একমাত্র ফুটবলার রোনালদো। তিনি সত্যি প্রমাণ করে দিলেন, এখনো ফুরিয়ে যাননি। অনেক খেলা এখনো তার বাকি রয়েছে।

আইএইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।