দশম ইংলিশ দল হিসেবে সেমিতে ম্যানসিটি


প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১২ এপ্রিল ২০১৬

ইত্তিহাদ স্টেডিয়ামে নামার আগে সেমিতে এক পা দিয়েই রেখেছিল ম্যানচেস্টার সিটি। কোনোমতে গোলশূন্য কিংবা ১-১ গোলে ড্র করতে পারলেই প্রথমবারের মতো সেমিতে উঠে যাবে সিটি; কিন্তু সব সমীকরণকে হাওয়ায় মিলিয়ে দিয়ে ডি ব্রুয়েনের একমাত্র গোলে পিএসজির বিপক্ষে ১-০ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি। সেই সঙ্গে এই প্রথমবারের মতো এবং দশম ইংলিশ দল হিসেবে সেমিতে পৌঁছে গেছে ম্যানুয়েল পেলিগ্রেনির শীষ্যরা।

ম্যাচের শুরু থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে খেলতে থাকে পিএসজি। ডি মারিয়া এবং ইব্রাহিমোভিচ কয়েকটা সুযোগ পেলেও অফসাইডের গ্যাড়াকলে ফাঁসতে হয় তাদের। উল্টো ম্যাচের ৩০ মিনিটে আগুয়েরোকে ডি বক্সের ভেতর ফাউল করে হলুদ কার্ড খান পিএসজি গোলকিপার ট্রাপ। পেনাল্টি পায় সিটি; কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন সিটি স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। বাকিটা সময় বল দখলের লড়াই চললে ০-০ অবস্থাতেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে যেন খোলস ছেড়ে বের হতে থাকে সিটি ফুটবলাররা। একের পর এক আক্রমণ করে ব্রাজিলিয়ানদের নিয়ে গড়া পিএসজি ডিফেন্সকে পর্যদুস্তু করে তোলে। বল দখলে এগিয়ে থাকলেও ম্যাচের একমাত্র গোলটি সিটিই করে দ্বিতীয়ার্ধে।

৭৬ মিনিটে ডি বক্সের বাইরে থেকে অসাধারণ রংধনু শটে গোল করে সিটিকে এগিয়ে নেন ডি ব্রুয়েন। ম্যাচের পরবর্তী সময়টাতে আক্রমণ চালালেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি পিএসজি। ফলে ১-০ গোলের জয়ে স্বপ্নের সেমিফাইনালে প্রথমবারের মতো পা রাখে ইংলিশ দলটি।

আরআর/আইএইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।