দল পেয়েই খুশি মোহাম্মদ মিঠুন


প্রকাশিত: ০১:০৩ পিএম, ১১ এপ্রিল ২০১৬

রোববার বাংলাদেশের একমাত্র ‘লিস্ট এ’ টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগের খেলোয়াড় দল বদলের নতুন সংস্করণ প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়। এ ড্রাফটে শেষ মুহূর্তে এসে দল পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোহাম্মদ মিঠুন। লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলবেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। আর দল পেয়ে দারুণ খুশি মিঠুন।

প্রিমিয়ার লিগের খেলোয়াড় তালিকায় এ বছর ‘এ প্লাস’ ক্যাটাগরিতে ছিলেন মিঠুন। জাতীয় দলের সকল তারকাদের ভিড়ে শেষ মুহূর্তে দল পান তিনি। বলা যায় সবার শেষেই দল পেয়েছেন। আইপিএল খেলতে যাওয়ার কারণে সাকিব আল হাসান এবং মুস্তফিজুর রহমানকে এবার প্রিমিয়ার লিগে না পাওয়ার সম্ভাবনা বেশি। তাই এ দুই খেলোয়াড়ের প্রতি তেমন আগ্রহ ছিল না ক্লাবগুলোর।

তবে শেষ দিকে দল পেলেও আক্ষেপ নেই মিঠুনের। এ প্রসঙ্গে তিনি জাগোনিউজকে বলেন, ‘আমি যেখানে ছিলাম সেখানে বাংলাদেশের সকল সেরা খেলোয়াড়রা ছিলেন, তাই আগে বা পরে নিয়ে ভাবছি না। এটা ক্লাবের পছন্দ, তারা কাকে নেবেন। দল যখন পেয়েছি তা যেভাবেই পেয়েছি, আমি তাতে খুশি।’

ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে ছিলেন মিঠুন। ৬ ম্যাচ খেলে ৪ ইনিংস ব্যাট করার সুযোগ পেয়েছিলেন তিনি। আর তাতে মাত্র ৩৯ রান সংগ্রহ করেছেন। বোঝাই যাচ্ছে দারুণ অফফর্মে রয়েছেন তিনি। তাই নিজের ফর্মে ফেরার জন্য প্রিমিয়ার লিগকেই বেছে নিয়েছেন মিঠুন। পাশাপাশি কঠোর পরিশ্রম করেই সেরা ফর্মে ফিরতে চান তিনি।

এ প্রসঙ্গে মিঠুন জাগোনিউজকে আরও বলেন, ‘বিশ্বকাপে আমাদের আরও ভালো করা উচিত ছিল। কারণ আমাদের চাওয়া এবং সামর্থ্যও আরও বেশি ছিল। বিশ্বকাপের আগে আমার ব্যাটিং ভালো হচ্ছিল। বিশ্বকাপে আরো ভালো করতে পারতাম। কঠোর পরিশ্রম করে নিজের ভুলগুলো শুধরে নিতে হবে। লিগ নিয়ে কিছু পরিকল্পনা আছে। সম্প্রতি আমি জাতীয় দলে টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছি, এবার হলো ওয়ানডে সংস্করণ। চেষ্টা থাকবে ভালো করার।’

আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।