মাহমুদউল্লাহর নাম রিয়াল!


প্রকাশিত: ১১:৫৯ এএম, ১১ এপ্রিল ২০১৬

শিরোনাম দেখে চমকে ওঠারই কথা; কিন্তু ঠিক এই নামেই বাংলাদেশের বর্তমান সময়ের অন্যতম সেরা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদকে ডেকেছেন ঢাকা প্রিমিয়ার লিগে তার দল শেখ জামালের কর্মকর্তারা। রবিবার ঢাকা প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফটের ‘আইকন’ এবং ‘এ প্লাস’ ক্যাটাগরির ক্রিকেটারদের ড্র অনুষ্ঠিত হয়। যেখানে মাহমুদউল্লাহকে দলভূক্ত করে নেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। অথচ তার নামটাই ঠিক মত উচ্চারণ করতে পারেলো না শেখ জামালের কর্মকর্তারা।  

প্রতিটি দলের কর্মকর্তাদের কাছে আগে থেকেই আইকন এবং এ প্লাস ক্যাটাগরির ক্রিকেটারদের তালিকা থাকে। প্রত্যেক ক্লাবেরই পছন্দের তালিকায় সবার উপরে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। কেননা বিশ্বকাপ এবং বিশ্বকাপের আগে বিপিএলে অসাধারণ পারফর্ম করেছিলেন এই ডান হাতি ব্যাটসম্যান।

স্বভাবতই যে ক্লাব আগে খেলোয়াড় ডাকার সুযোগ পাবে তা্রাই রিয়াদকে নেয়ার পণ করে ছিল যেন। শেখ জামালের কপালে সেই সৌভাগ্য জুটলে প্রথমেই তারা ডেকে নেয় রিয়াদকে। মাইক হাতে নিয়ে প্রথমবার রিয়াদকে ডাকতে গিয়ে ‘মাহমুদউল্লাহ রিয়াল’ উচ্চারণ করেন শেখ জামাল কর্মকর্তা। অদ্ভুত শোনালেও তিনবারের চেষ্টায়ও শেখ জামালের কর্মকর্তা মোহাম্মদ খোকন মাহমুদ উল্লাহ রিয়াদের নামটা সঠিকভাবে উচ্চারণ করতে পারেননি।

দেশের অন্যতম  সেরা এই ক্রিকেটার যে দলের হয়ে খেলবেন সে দলের কর্মকর্তারাই তার নাম ঠিক মত বলতে পারলো না। কিছুটা ক্ষুদ্ধ হওয়ারই কথা রিয়াদের। খোঁজ নিয়ে জানা যায় ক্লাব কর্মকর্তার এমন হালে কিছুটা বিরক্ত এবং ক্ষুদ্ধ হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ নিজেও।

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।