পছন্দের শীর্ষে চট্টগ্রাম-রংপুর

ছুটির দিনে ভরলো জহুর আহমেদের গ্যালারি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ০৯:২৯ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

ফুটপাতে অনেকগুলো অস্থায়ী দোকান বিপিএলের দলগুলোর জার্সির পসরা সাজিয়ে বসেছে। ১৫০ থেকে শুরু করে ৩৫০, ৪০০ টাকায়ও বিভিন্ন ফ্রাঞ্চাইজির জার্সি মিলছিলো দোকানগুলোতে। মহসিন খান নামে একজনের দোকানে বেশ ভিড়। এগিয়ে গেলাম সেখানে। রংপুর রাইডার্স এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সির দরদাম করছিলেন বেশ কয়েকজন। দু’একজন কিনে নিয়ে জার্সিটা পরেই ফেললেন।

পাশেই হাতে একগুচ্ছ পতাকা, নানান সাইজের, নানান রঙের ক্যাপ, মাথায় বাধার ফিতা- নিয়ে দাঁড়িয়ে বেশ কয়েকজন বিক্রেতা। জার্সি কেনা দর্শকরা এগিয়ে গেলেন পতাকাওয়ালাদের দিকে। তাদের কাছ থেকে কেউ ৫০ টাকা দিয়ে পতাকা বা ক্যাপ, কেউ ১০ টাকা দিয়ে কিনে নিলেন মাথায় বাধার ফিতা। মুহূর্তেই এক একজন পরিণত হলেন খাঁটি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স কিংবা রংপুর রাইডার্সের দর্শকে।

চট্টগ্রামের অলঙ্কার মোড় থেকে যে রাস্তাটি সাগরিকায় জহুর আহমেদচৌধুরী স্টেডিয়ামে এসে মিসেছে, সেখানে মানুষের সারি। শুক্রবার ছুটির দিন হওয়ায়, দুপুরের পর থেকেই যেন ঢল নামে চট্টলার ক্রিকেটপ্রেমী জনতার।

একে তো ছুটির দিন, তারওপর দিনের দ্বিতীয় ম্যাচ তথা সন্ধ্যার ম্যাচে মুখোমুখি স্থানীয় দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং বিপিএলে এখনও পর্যন্ত শীর্ষে থাকা, সাকিব আল হাসানসহ তারকায় ঠাসা দল রংপুর রাইডার্স। সুতরাং, ছুটির দিনে ক্রিকেট দর্শকদের এর চেয়ে বড় আনন্দ ও বিনোদনের আর কী হতে পারে?

চট্টগ্রামের দর্শকদের জন্য তাই আজকের দিনটা হয়ে এসেছে দারুণ এক ক্রিকেট উৎসবের দিন হিসেবে। বিপিএল দেখতে আজই জহুর আহমেদ স্টেডিয়ামে উপছে পড়েছে দর্শকের মেলা। এই স্টেডিয়ামে বিপিএল আসার পর থেকে এই প্রথম জহুর আহমেদ চৌধুরীর গ্যালারি কানায় কানায় ভরে উঠলো। পূর্ণ হলো চট্টগ্রামের বিপিএল।

সাকিব আল হাসান কিংবা শেখ মেহেদী হাসানের একেকটি ছক্কা কিংবা বাউন্ডারি, অন্যদিকে চট্টগ্রামের বোলারদের একেকটি উইকেট কিংবা ফিল্ডারদের দুর্দান্ত ফিল্ডিং- সঙ্গে সঙ্গেই গগনবিধারী চিৎকারে প্রকম্পিত হয়ে উঠছিলো সাগরিকার আকাশ। ভরা দর্শকের সামনে খেলার আনন্দটাই আলাদা ক্রিকেটারদের জন্য।

বিপিএলের চট্টগ্রাম পর্বে আজ অনুষ্ঠিত হচ্ছে তৃতীয় দিনের খেলা। মাঝে বৃহস্পতিবার ছিল বিরতি। এর আগে, মঙ্গলবার এবং বুধবার দু’দিন বিপিএল অনুষ্ঠিত হলো। চট্টগ্রামের দর্শকরা যেন টেরই পায়নি, এই শহরে বিপিএলের জমজমাট আসর মাঠে গড়িয়েছে। রংপুর রাইডার্স ২৩৮ রান করেছে, কুমিল্লা ভিক্টোরিয়ান্স করেছে ২১৯ রান। হাইস্কোরিং ম্যাচ সত্ত্বেও গ্যালারি ফাঁকা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের গ্যালারিতে এ দুইদিনে ঘটেছে অনেকগুলো ঘটনা। উইল জ্যাকসের সেঞ্চুরি, মইন আলির হ্যাটট্রিক, সাকিবের ২০ বলে হাফ সেঞ্চুরি, ৩১ বলে ৬৯, ইমরান তাহিরের ৫ উইকেট এবং টি-টোয়েন্টিতে ৫০০ উইকেটের মাইলফলকে পৌঁছা এবং তাওহিদ হৃদয়ের অপরাজিত ৯১- তবুও, দর্শক বিমুখ ছিল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের গ্যালারি। সর্বোচ্চ হাজার পাঁচেক দর্শকের উপস্থিতি ছিল।

সে তুলনায় আজ শুক্রবার গ্যালারি ভরে উঠলো দর্শকে। জার্সি বিক্রেতা মহসিন খান জানালেন, শুক্রবার হওয়ার কারণে অন্যদিনের তুলনায় আজ জার্সি বিক্রির পরিমাণ বেশি। তার জার্সিগুলোর মান ভালো, দামও একটু বেশি। তবুও, তার দোকানের জার্সি কিনছেন দর্শকরা। সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং রংপুর রাইডার্সের জার্সি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিও বিক্রি হচ্ছিলো মাঝে-মধ্যে।

রানা এবং রাকিব নামের দুই পতাকা, ক্যাপ ও ফেস্টুন বিক্রেতা ঢাকায়ও এমন অস্থায়ী দোকান নিয়ে বসেন। এবার এসেছেন চট্টগ্রামে। জানালেন, আগের দুইদিন খুব একটা বিক্রি-বাট্টা হয়নি। কিন্তু আজ (শুক্রবার) অনেক বিক্রি হচ্ছে। এমনকি, ঢাকার চেয়েও বিক্রি ভালো বলে জানালেন তারা।

জয়ন্ত শীল ও জিতু শীল নামে অষ্টম শ্রেণীতে পড়ুয়া দুই স্কুলছাত্র নগরীর কালুরঘাট এলাকা থেকে এসেছে চট্টগ্রামের খেলা দেখার জন্য। মাথায় চট্টগ্রামের লোগো অঙ্কিত লম্বা ক্যাপ এবং হাতে স্থানীয় দলটির জার্সি। নিজেদের এলাকার দল, এ কারণে ছুটির দিনে খেলা দেখতে এসেছে তারা। তবে, সঙ্গে সাকিব আল হাসানের খেলাও দেখা যাবে- এ কারণেই মাঠে আসা।

ফাহিম নামে আগ্রাবাদ এলাকার ইন্টার পড়ুয়া এক শিক্ষার্থী হন্তদন্ত হয়ে মাঠে ঢুকছিলো। জানালো, আমাদের নিজেদের দল। তাও রংপুর রাইডার্সের বিপক্ষে খেলা। যে দলে রয়েছে সাকিব আল হাসান। এ কারণেই ছুটির দিন পেয়ে আজ খেলা দেখতে এসেছে।

আইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।