প্রিমিয়ার লিগেই বোলিং অ্যাকশন মনিটরিং করবে বিসিবি


প্রকাশিত: ০৩:০১ পিএম, ১০ এপ্রিল ২০১৬

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথ থেকেই সেরা দুই বোলার তাসকিন আহমেদ ও আরফাত সানিকে হারাতে হয় বাংলাদেশকে। এ দুই বোলারকে হারিয়ে রীতিমত বিধ্বস্ত হয়ে যায় টাইগারদের আত্মবিশ্বাস। সুতরাং, আগামীতে যাতে এমন কোন কিছুর মুখোমুখি আর হতে না হয়, তাই আগে থেকেই সতর্ক হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগে থেকেই সকল বোলারের বোলিং অ্যাকশন মনিটরিং করা হবে বলে জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

রোববার ঢাকার লা মেরিডিয়ান হোটেলে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান শেষে বিসিবি প্রেসিডেন্ট বলেন, ‘এবারের প্রিমিয়ার লিগে খেলোয়াড়দের বোলিং অ্যাকশন নিয়ে মনিটরিং করা হবে। সবার বোলিং রিভিউ করা হবে। প্রত্যেকটা ম্যাচের বোলিং দেখে অ্যাকশন নিয়ে কোন সমস্যা আছে কিনা তা দেখবো। ম্যাচ রেফারির রিপোর্টে আসবে এসব কিছু।’

এছাড়াও এবারের লিগে পাকিস্তানী ক্রিকেটাররা খেলতে পারবেন বলেও জানান তিনি। প্লেয়ার্স ড্রাফট নিয়মে দারুন খুশি পাপন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি খুশি। বোর্ড থেকে আমারা প্লেয়ার বাই চয়েজ করেছি, খেলোয়ারদের পারিশ্রমিকের কথা বিবেচনা করে চুক্তি করেছি। এছাড়া ট্যাক্সের যে ব্যাপারগুলো আছে সরকার যাতে ট্যাক্স থেকে বঞ্চিত না হয় সেগুলো চিন্তা করা হয়েছে।’

উল্লেখ্য, আগামী ২২ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে চলতি মওসুমের ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। ঢাকার শীর্ষ ১২টি দল নিয়ে অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট। লিগের ম্যাচগুলো হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম, ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ও বিকেএসপির মাঠে।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।