কেকেআরের ভরসার নাম সাকিব


প্রকাশিত: ০১:৩৭ পিএম, ১০ এপ্রিল ২০১৬

টি২০ বিশ্বকাপে বাংলাদেশকে ভালভাবেই টেনে নিয়ে গিয়েছিলেন সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমানরা। এবার আবার তাদের সামনে ভারতের মাটিতে ভারতের ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলে নিজেদের নতুন করে প্রমাণ করার সুযোগ। কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রথম থেকেই খেলে আসা সাকিব কিন্তু এবারও ভরসা দিচ্ছেন নাইটদের।

শনিবার থেকেই শুরু হয়ে গেছে নবম আইপিএলের জমজমাট আসর। কলকাতা নামছে ঘরের মাঠে আজ রোববার। সুতরাং, পুরো বাংলাদেশ তাকিয়ে থাকবে এই ম্যাচের দিকে। বাংলাদেশ ক্রিকেটকে বিশ্বের দরবারে তুলে আনা সাকিবকে ঘিরে অনেক প্রত্যাশা বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের। কলকাতার হয়ে ব্যাটে বলে কতটা তিনি আবার  নিজেকে ফিরে পাবেন, এখন সেটাই দেখার।

কলকাতা নাইটরাইডার্স কিন্তু অলরাউন্ডার সাকিবকে সামনে রেখেই তাদের রণকৌশল সাজাচ্ছে। সঙ্গে থাকবেন আরেক অলরাউন্ডার আন্দ্রে রাসেল। সুনীল নারিন না থাকায় বোলিংয়েরও অনেকটাই দায়িত্ব থাকবে সাকিবেরই কাঁধে। কেকেআর-এর স্পিন আক্রমণকে নেতৃত্ব দেবেন তিনিই। যদিও নারিনের খেলার প্রবল সম্ভাবনা রয়েছে।

এছাড়াও সাকিব যে কলকাতা দলকে ব্যাটিংকেও ভরসা দিচ্ছেন- সেটা প্রথম সারির বেশ কয়েকজন ব্যাটসম্যানকে দেখলেই বোঝা যাবে। অধিনায়ক গৌতম গম্ভীর, রবিন উথাপ্পা, ইউসুফ পাঠানরা অনেকদিন কোনও প্রতিযোগিতামূলক খেলার মধ্যেই নেই। বড় দায়িত্বটা এসে পরতে পারে সাকিবের ঘাড়েই। যেহেতু আইপিএলে সাকিবের রেকর্ড বেশ ভাল, সেটাই ভরসা দিচ্ছে কেকেআর টিম ম্যানেজমেন্টকে। ৩২টি ম্যাচে সাকিবের দখলে রয়েছে ৩৮টি উইকেট। ব্যাট থেকে এসেছে ৩৮৩ রান।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।