ব্যাটিংয়ে কবে দেখা যাবে সাকিবকে? ইঙ্গিত দিলেন সোহান

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক সিলেট থেকে
প্রকাশিত: ০৯:২৯ পিএম, ৩০ জানুয়ারি ২০২৪

এবারের বিপিএলে সাকিব আল হাসান যেন অলরাউন্ডার পরিচয়টা ভুলতে বসেছেন। প্রথম দুই ম্যাচে রংপুর রাইডার্সের হয়ে মাঠে নেমে ২ করে রান করেছেন।

পরের ম্যাচে দলের ৮ উইকেট পড়লেও ব্যাট হাতে দেখা যায়নি সাকিবকে। আজও (মঙ্গলবার) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে সাত নম্বর পর্যন্ত অনুপস্থিত ছিলেন সাকিব। ব্যাটিংয়ে আর নামতে হয়নি।

সাকিব কেন ব্যাটিংয়ে নামছেন না, অনেকের কাছেই হয়তো এটা পরিষ্কার। চোখের সমস্যায় ভুগছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ঠিকঠাক বল দেখতে পাচ্ছেন না, অনুশীলনেও তাকে এক চোখে তাকিয়ে বলের গতি বোঝার চেষ্টা করতে দেখা যায়।

তবে কি সাকিব আর ব্যাটিং করবেন না? শুধু বোলার হিসেবেই খেলবেন? কবে দেখা যেতে পারে ব্যাটার সাকিবকে? ম্যাচশেষে সংবাদ সম্মেলনে এসে রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান জানালেন, টুর্নামেন্টের শেষদিকে হয়তো পাওয়া যাবে ব্যাটার সাকিবকে।

সোহান বলেন, ‘আমার কাছে মনে হয় যে, প্র্যাকটিস করছেন। নিজে নিজেও প্র্যাকটিস করছেন। ইভেনচুয়ালি অফ ডেতেও প্র্যাকটিস করছেন। ওই ব্যাটিং থেকে যে কনফিডেন্টটা রয়েছে এবং চোখের যে প্রব্লেমটা আছে; আমার কাছে মনে হয়, এটা বেটার হচ্ছে আস্তে আস্তে। ইনশাআল্লাহ টুর্নামেন্টের শেষ দিকে পুরোদমে সাকিব ভাইকে ব্যাটিংয়ে দেখতে পারব।’

কুমিল্লার বিপক্ষে আজ শেষ ওভারটি করেন সাকিব। যখন আসলে রংপুরের জয় অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। ৬ বলে কুমিল্লার লাগতো ২৯ রান।

সাকিব ওই ওভারে একটি উইকেট নিলেও দুটি ছক্কা একটি চার হজম করেন। স্বাভাবিকভাবেই প্রশ্নটা এলো, রান যদি আরও কম থাকতো, তবে সাকিবকে বোলিংয়ে আনা হতো কিনা।

সোহান জানালেন, তারা পরিকল্পনা করেই সাকিবকে শেষ ওভার করিয়েছেন। রংপুর অধিনায়কের কথা, ‘এটা আগে থেকেই প্ল্যান করা ছিল সাকিব ভাই লাস্ট ওভারে আসবে।’

যদি ব্যবধান কম থাকতো? ‘আমার কাছে মনে হয় যে, সিচুয়েশন অনুযায়ী, যেহেতু লেফটি-রাইটি কম্বিনেশন ছিল, তখন আমরা ডিসাইড করতাম। ইভেনচুয়ালি এটাই আমাদের প্ল্যান ছিল সাকিব বা শেখ মেহেদির মধ্যে কেউ শেষ ওভার করবে’ -পরিষ্কার করেন সোহান।

এমএমআর/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।