পাঁচ বছর পর শ্রীলংকা সফরে অস্ট্রেলিয়া


প্রকাশিত: ১১:৪৫ এএম, ০৬ এপ্রিল ২০১৬

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেও বসে নেই দলগুলো। এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে আগামী সিরিজগুলো খেলার জন্য। টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া এবং শ্রীলংকা কোন দলই সুপার টেন পর্ব পার হতে পারেনি। তবে টি-টোয়েন্টির দুঃখ ভুলে পরস্পর মুখোমুখি হতে চলেছে এই তুই দল।

এ বছরেই শ্রীলংকা সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া জাতীয় দল। দুই মাসের দীর্ঘ সিরিজ খেলতে জুলাই মাসে শ্রীলংকা যাবে অসিরা। গত পাঁচ বছরের ভেতর স্টিভেন স্মিথদের এটাই প্রথম শ্রীলংকা সফর। পূর্ণাঙ্গ এই সফরে দুটি টেস্ট, ৫টি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলবে এই দু’দল।

জুলাই মাসের ১১ তারিখ অসি দল শ্রীলংকার উদ্দেশ্যে তাদের দেশ ত্যাগ করবে। ২৬শে জুলাই প্রথম টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। দীর্ঘ এই সিরিজে শ্রীলংকার বিপক্ষে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে স্টিভেন স্মিথের দল। এর আগে ২০১১ সালে মাইকেল ক্লার্কের অধীনে শ্রীলংকা সফরে গিয়ে ১-০তে টেস্ট সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া।

সময়সূচি

টেস্ট সিরিজ
১ম টেস্টঃ জুলাই ২৬-৩০
২য় টেস্টঃ আগস্ট ৪-৮
৩য় টেস্টঃ আগস্ট ১৩-১৭

ওয়ানডে সিরিজ
১ম ওয়ানডে – ২১শে আগস্ট
২য় ওয়ানডে – ২৪শে আগসট
৩য় ওয়ানডে – ২৮শে আগসট
৪র্থ ওয়ানডে – ৩১শে আগসট
৫ম ওয়ানডে – ৪ই সেপ্টেম্বর

টি-টোয়েন্টি সিরিজ
১ম টি-টোয়েন্টি – ৬ই সেপ্টেম্বর
২য় টি-টোয়েন্টি – ৯ই সেপ্টেম্বর

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।