বিশ্বকাপ জিতেও ক্যারিবীয়দের হৃদয় ভাঙলেন স্যামি


প্রকাশিত: ০৮:০৫ পিএম, ০৩ এপ্রিল ২০১৬

ক্যারিবিয়ান বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের দ্বন্দ্ব নতুন কিছু নয়। অনেক বছর আগে থেকেই লেনদেন সম্পর্কিত নানা কারণে তাদের মধ্যে টানাপোড়েন লেগেই আছে। এবারের বিশ্বকাপের আগেও খেলোয়াড়রা বিশ্বকাপ বর্জন করতে চেয়েছিলেন। শেষ পর্যন্ত বিশ্বকাপে আসেন তারা।

আর এসে পারফরম্যান্স দিয়ে সকল সমালোচনার জবাব দিলেন স্যামি-গেইল-ব্রাভোরা। আর জবাব দিয়েই নিজেদের দুঃখের কথা জানালেন দলের অধিনায়ক ড্যারেন সামি। আবেগাপ্লুত কণ্ঠে হতাশার কথা জানতে গিয়ে বলেন হয়তো আর ওয়েস্ট ইন্ডিজের হয়ে নাও খেলা হতে পারে।

ফাইনাল শেষে ট্রফি নিতে এসে স্যামি বলেন, “প্রথমে আমি সৃষ্টিকর্তাকে ধন্যবাদ দিতে চাই। আমাদের দলে একজন যাজক আছে, আন্দ্রে ফ্লেচার, আমরা নিয়মিত প্রার্থনায় ছিলাম। সত্যিই এ জয়ে দারুন খুশি, আমরা এর জন্য অনেক দিন থেকেই অপেক্ষা করছিলাম। আমাদের দলে বেশকিছু ম্যাচ উইনার আছে, আমাদের কেউ সুযোগ দেয়নি, সন ম্যাচ আমরা ছিনিয়ে নিয়েছি। প্রথম বিশ্বকাপেই কার্লোস ভালো খেলায় খুব খুশি। বিশ্বকে দেখিয়ে দিয়েছি টি-টোয়েন্টি ক্যারিবিয়ানদের গভীরতা কতটুকু।’’

তিনি আরো বলেন, ‘‘আশা করি আমরা এ উন্নতি চালিয়ে যাব। অনেকেই বিস্মিত হয়েছে আমরা বিশ্বকাপ খেলছি দেখে কারণ আমাদের বোর্ডের সঙ্গে ঝামেলা ছিল। মার্ক নিকোলাস আমাদের ‘নো ব্রেইন’ বলে দলের সবাইকে ডাকেন। কিন্তু আমরা সবাই এসেছি, আমাদের এই ১৫জন সেরাটা খেলেছি, নিবেদিত ভক্তদের জন্য এমন ক্রিকেট খেলেছি। এটা খুবই আনন্দদায়ক। আমাদের নতুন ম্যানেজার, ফিল সিমন্স এবং আমাদের কোচিং স্টাফদের ধন্যবাদ দিতে চাই। সকল ক্রেডিট আমাদের পুরো টিমের। এটা সকল ক্যারিবিয়ান ভক্তদের জন্য। আমি জানিনা আমি আবার কবে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলবো। আমি আমার দলকে ধন্যবাদ দিতে চাই, এটা চ্যাম্পিয়নদের জন্য। সারা বিশ্ব জানুক ক্যারিবিয়ানরা চ্যাম্পিয়ন।”

ক্যারিবিয়ান বোর্ডের সঙ্গে নিজেদের লেনদেন ঠিক না হলে সহসা হয়তো আর নাও দেখা জেতে পারে গেইল-স্যামি-ব্রাভোদের। কে জানে হয়তো বিশ্বকাপের ফাইনালই হয়ে গেল তাদের শেষ ম্যাচ।

আরটি/এসকেডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।