বিশ্বকাপের সেরা ব্যাটসম্যান তামিম


প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ০৩ এপ্রিল ২০১৬

সুপার টেনে টানা চার ম্যাচ হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল বাংলাদেশ। তবে দলীয় সাফল্য না পেলেও টাইগারদের ব্যক্তিগত সাফল্য উল্লেখ করার মত। এবারের আসরের সেরা ব্যাটসম্যান হয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান।

টুর্নামেন্টে ৬ ইনিংস ব্যাট করে সর্বোচ্চ ২৯৫ রান করেছেন তিনি। বাছাই পর্বে ওমানের বিপক্ষে ১০৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। যেটা আবার বিশ্বকাপে এক ইনিংসে ব্যাক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসও বটে। এছাড়াও নেদারল্যান্ডসের বিপক্ষে ৮১ রানে অপরাজিত ছিলেন তামিম। তবে সুপার টেনে তেমন বিধ্বংসী রূপে দেখা যায়নি তাকে। তিন ম্যাচে ৬২ রান করেন বাংলাদেশ দলের এ ওপেনার।

তামিমের পরেই রয়েছেন ভারতের পোস্টার বয় বিরাট কোহলি। ৫ ইনিংস ব্যাটিং করে তার সংগ্রহ ২৭৩ রান। এর মধ্যে তিনটি হাফ সেঞ্চুরি রয়েছে। তিন নম্বরে রয়েছেন ইংলিশ তারকা জো রুট। ৬ ইনিংসে তার সংগ্রহ ২৪৯ রান।

তামিম ছাড়া বাংলাদেশের সাব্বির রহমান সেরা দশে রয়েছেন। ৭ ইনিংসে ১৪৭ রান করে নবম অবস্থানে রয়েছেন তিনি। এছাড়া ১২৯ রান করে ১৪তম অবস্থানে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আরটি/আইএইচএস/এসকেডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।