শুভ জন্মদিন তাসকিন


প্রকাশিত: ০২:৩৭ এএম, ০৩ এপ্রিল ২০১৬

তাসকিন আহমেদ। বাংলাদেশের অন্যতম পেস বোলার। ৬ ফুট ৪ ইঞ্চি লম্বা সুঠাম দেহের অধিকারী এই বোলার নিয়মিত ১৪০ কি.মি. গতিতে বল করতে পারেন। আজ তার জন্মদিন। জন্মদিনে আত্মীয়-স্বপজন ও ভক্তদের শুভেচ্ছায় উদ্ভাসিত এই তরুণ পেসার। এদিকে জন্মদিনে দেশের বাইরে থাকায় তাসকিনের পরিবারের সদস্যরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কেক কাটেন।

taskin

১৯৯৫ সালের ৩ এপ্রিল ঢাকার মোহাম্মাদপুরে জন্ম নেন তাসকিন। অক্টোবর ২০১১ সালে ঢাকা মেট্রোপলিসের হয়ে বরিশাল বিভাগের বিপক্ষে তাসকিনের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটে। মূলত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সৃষ্টি তিনি। ২০১৪ সালের ১৭ জুন ভারতের বিপক্ষে তার ওয়ানডে অভিষেক হয়। অভিষেকেই ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান তিনি। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি দারুণ পারফরম্যান্স করেছেন।

যদিও অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে আইসিসির সাময়িক নিষেধাজ্ঞার কবলে পড়েতে হয় বাংলাদেশ দলের এই অন্যতম পেস বোলারকে। তবে নিষেধাজ্ঞার পর বসে নেই তাসকিন। বোলিং কোচ হিথ স্ট্রিক দেশে ফেরার পরই শুরু হয়ে গেছে তাসকিনের বোলিং অ্যাকশন নিয়ে পুনর্বাসনের কাজ। সাময়িক এই নিষেধাজ্ঞা কাটিয়ে অনেক দূর এগিয়ে যাবেন তাসকিন আহমেদ জন্মদিনে সেই প্রত্যাশাই সবার।

আরএ/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।